পঞ্চগড় সীমান্ত থেকে তিন রোহিঙ্গা তরুণী আটক

পঞ্চগড় সীমান্ত থেকে তিন রোহিঙ্গা তরুণী আটক

ছবিঃ সংগৃহীত।

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্ত থেকে তিন রোহিঙ্গা তরুণীকে আটক করা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উপজেলা সদরের দর্জিপাড়া থেকে তাদের আটক করা হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে স্থানীয় দালালের মাধ্যমে অবৈধভাবে ভারতে প্রবেশের প্রস্তুতির অভিযোগে বিজিবি তাদের আটক করে।

আটক তরুণীরা হলেন, কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা আবুল ফয়েজের মেয়ে মাইজুমা (১৭), শফির মেয়ে শারমিন আক্তার (১৭) ও আবুল কালামের মেয়ে নুরছাফা (১৮)।

বিজিবি সূত্র জানায়, পঞ্চগড়-১৮ ব্যাটালিয়নের আওতাধীন শারিয়ালজোত বিওপি ক্যাম্পের সদস্যরা সীমান্ত মেইন পিলার ৪২১ এলাকার দর্জিপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ইসমাইল হোসেন নামে উঁখিয়ার এক বাসিন্দা পালিয়ে যান। আটক তিনজনই রোহিঙ্গা নাগরিক এবং কক্সবাজার শরণার্থী শিবিরের থাকতেন। প্রতারকের খপ্পরে পড়ে তারা তেঁতুলিয়ায় আসেন। ভারতে পাচারের জন্যই ইসমাইল তাদের সীমান্ত এলাকায় নিয়ে যান।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি জানান, বিজিবিসহ উপজেলা প্রশাসন মিলে আটক তরুণীদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। পরিবারের কাছে তাদের তুলে দিতে আইনি প্রক্রিয়া চলছে।