দৌলতখানে আগ্নেয়াস্ত্রসহ ৩ ডাকাত আটক

দৌলতখানে আগ্নেয়াস্ত্রসহ ৩ ডাকাত আটক

প্রতীকী ছবি

ভোলার দৌলতখানে কোস্ট গার্ডের অভিযানে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ৩ জনকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের  সদস্যরা। 

বুধবার রাত তিনটার যৌথ অভিযান পরিচালনা করে দৌলতখান উপজেলার ৫ নং দক্ষিণ জয়নগর ইউনিয়নের খায়েরহাট বাজার সংলগ্ন ব্যাপারী বাড়িতে তল্লাশী করে কুখ্যাত ডাকাত মোঃ আনোয়ার হোসেন, মোঃ সোহেল এবং মোঃ হাসানকে আটক করে। এসময় ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ২টি কার্তুজ, ১৫টি দেশীয় অস্ত্র এবং ১টি অবৈধ মোটর সাইকেল জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) ল্যাফট্যান্যান্ট কমান্ডার সালাউদ্দিন রশিদ তানভির বলেন, বেশকিছুদিন ধরে ভোলা জেলার সদর উপজেলাধীন তুলাতলি ও ইলিশা এলাকার মেঘনা নদীতে এবং তৎসংলগ্ন চরে মোঃ আনোয়ার এর নেতৃত্বে একটি কুখ্যাত ডাকাত দল স্থানীয় জনসাধারণ এবং জেলেদের জিম্মি করে চাঁদাবাজী, জমিদখল ও বিভিন্ন অপকর্ম পরিচালনা করে আসছিল বলে জানা যায়। 

তিনি আরও বলেন, ভুক্তভোগী স্থানীয় জনসাধারণ কোস্ট গার্ডের নিকট সাহায্য চাইলে কোস্ট গার্ড উক্ত এলাকাসমূহে তৎপরতা বৃদ্ধি করে। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন একটি অভিযান পরিচালনা করে। অভিযানে ভোলা জেলার দৌলতখান উপজেলাধীন ০৫ নং দক্ষিণ জয়নগর ইউনিয়নের খায়েরহাট বাজার সংলগ্ন ব্যাপারী বাড়ি তল্লাশী করে মোঃ আনোয়ার হোসেন, মোঃ সোহেল এবং মোঃ হাসানকে আটক করা হয়।

পরে আটককৃত ডাকাত, জব্দকৃত অস্ত্রসহ সকল আলামত দৌলতখান থানায় হস্তান্তর করা হয়।