স্কুলে ভর্তি লটারিতে নাকি পরীক্ষায়, সিদ্ধান্ত আজ

স্কুলে ভর্তি লটারিতে নাকি পরীক্ষায়, সিদ্ধান্ত আজ

ফাইল ছবি

দেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা সংশোধনে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সভা ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। এতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক ও রাজধানীর নামি প্রতিষ্ঠানের অধ্যক্ষসহ ১৫ জন অংশ নেবেন। 

বুধবার (২৫ সেপ্টম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব সাইয়েদ এ জেড মোরশেদ আলীর সই করা নোটিশ থেকে এ তথ্য জানা গেছে। সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব শেখ আব্দুর রশীদ। 

দেশের সরকারি-বেসরকারি স্কুলে গত কয়েকবছর ভর্তির ক্ষেত্রে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করে আসছে সরকার। এবার তাতে পরিবর্তন আনা হবে কিনা তা নিয়ে চলছে আলোচনা। এছাড়া প্রতিবছর শিক্ষার্থীর বয়স নিয়ে জটিলতার সৃষ্টি হয়। এসব বিষয় সামনে রেখে সভাটি ডাকা হয়েছে। 

নোটিশে বলা হয়েছে, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির নীতিমালা সংশোধনের লক্ষ্যে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সম্মেলনকক্ষে সভা হবে। এতে সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

মাউশির কর্মকর্তারা ছাড়াও সভায় ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এবং সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের উপস্থিত থাকবেন।