চিরচেনা রূপে ফিরছেন শখ

চিরচেনা রূপে ফিরছেন শখ

ছবি: সংগৃহীত

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আনিকা কবির শখ। চাইলেই ফিরে আসা যায়, এর প্রমাণ তিনি। মিডিয়ায় অনিয়মিত হলেও যখন ভালো কোনো গল্পের কাজের প্রস্তাব পান, তিনি তা লুফে নেন। ফিরে আসেন লাইট-ক্যামেরা অ্যাকশনের চিরচেনা ভুবনে। 

সংসার ও সন্তান– এই দুই নিয়েই এখন ব্যস্ততা তার। তবে তার আরো একটি সংসার মিডিয়া। সেখানে বর্তমানে কিছুটা সরব হওয়ার চেষ্টা করছেন তিনি। তাতেই এলো সুখবর। নতুন একটি ধারাবাহিকে কাজ শুরু করেছেন এই অভিনেত্রী। ‘অদ্ভুত পরিবার’ নামে ধারাবাহিকটির প্রচারও শুরু হয়েছে এটিএন বাংলায়। এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। 

ধারাবাহিকে সাধারণত কম দেখা যায়। কোন ভাবনা থেকে এ ধারাবাহিকের কাজে হাত দিলেন?  ইমরাউল রাফাতের নির্মাণ অসাধারণ। পাশাপাশি নাটকের গল্প ও চরিত্রই আমাকে কাজে আগ্রহী করে তুলেছে। এখানে আমি অভিনয় করেছি অনেকটা বোকা টাইপের এক মেয়ের চরিত্রে। সে মুখের ওপর সব বলে দেয়। চরিত্রটি বেশ মজার। একটু খেয়াল করে দেখবেন, ক্যারিয়ারের শুরু থেকে ধারাবাহিকে কম কাজ করছি। হয়তো তিন-চারটি ধারাবাহিক করা হয়েছে। বেশ বিরতির পর ধারাবাহিক দিয়ে ফিরতে পেরে ভালোই লাগছে। 

এখন থেকে শুটিংয়ে নিয়মিত হবেন শখ। এমনই আভাস দিলেন তিনি। নাচে ফিরবেন আপন ছন্দে। শখ বলেন, সংসার ও সন্তান সামলানোর জন্য এতদিন অভিনয়ে অনিয়মিত ছিলাম। সন্তান আগের চেয়ে বড় হয়েছে। নিজের মতো করে থাকতে পারে। আর এর মাঝেই তো কাজ চালিয়ে যেতে হবে। এখন থেকে নিয়মিত কাজ করার ইচ্ছা রয়েছে। তিনি বলেন, নাচ দিয়েই আমার শুরু। এটা সবাই কম-বেশি জানেন। নাচেও পুরোদমে ফিরতে চাই। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে একসময় অনেক নাচের অনুষ্ঠান হতো। এখন তা কমে গেছে। নাচের অনুষ্ঠানে কম হাজির হচ্ছি বলে নাচের চর্চা কিন্তু থেমে নেই। বাসায় নাচ নিয়মিত অনুশীলন করি।

নাটক, সিনেমায় পাওয়া গেলেও ওয়েব মাধ্যমে কখনোই পাওয়া যায়নি শখকে। বছরের শুরুতে  ‘ত্রিভুজ’ নামে একটি ওয়েব ফিল্মে অভিনয় করেছেন তিনি। মুনতাহা বৃত্তার চিত্রনাট্যে ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন আলোক হাসান। এতে জয়ের বিপরীতে অভিনয় করছেন শখ। ওয়েবের ভুবনে পথচলা প্রসঙ্গে বলেন, ভালো একটি কাজ দিয়ে ওয়েবে আসতে চেয়েছিলাম। ‘ত্রিভুজ’ ওয়েব ফিল্ম তেমনই। আশা করছি, কাজটি দর্শকের ভালো লাগবে’। ওয়েবের কাজটি প্রসঙ্গে শখ আরও জানান, ‘সিরিজে উচ্চ, মধ্য ও নিম্নবিত্ত শ্রেণির প্রতিনিধি হিসেবে ৩টি জুটির গল্প দেখানো হবে। দর্শক পর্দায় দেখবেন নীতি, মানবতা ও মনস্তাত্ত্বিক সংকটের এক চিত্র। খুব শিগগিরই স্ট্রিমিং প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দেখা যাবে কাজটি।