রেডমির এই স্মার্টওয়াচ পানিতে ভিজলেও কিছুই হবে না

রেডমির এই স্মার্টওয়াচ পানিতে ভিজলেও কিছুই হবে না

ছবি: সংগৃহীত

শাওমির সাব-ব্র্র্যান্ড রেডমি আনল নতুন স্মার্টওয়াচ। যার মডেল রেডমি ওয়াচ ৫ লাইট। এনভায়রনমেন্টাল নয়েজ ক্যানসেলেশন ফিচার যুক্ত মাইক্রোফোন এবং স্পিকার রয়েছে রেডমির নতুন স্মার্টওয়াচে। এটি ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস।

এই স্মার্টওয়াচে রয়েছে ১.৯৬ ইঞ্চির একটি অ্যামোলিড স্ক্রিন। একাধিক হেলথ ট্র্যাকার রয়েছে এই স্মার্টওয়াচে। একবার পুরো চার্জ দিলে ১৮ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে এই স্মার্টওয়াচে। খুব বেশি ব্যবহার করলেও ১২ দিন পর্যন্ত চালু থাকবে রেডমির এই স্মার্টওয়াচ। 

শাওমির হাইপারওএস-এর সাহায্যে পরিচালিত হবে এই স্মার্টওয়াচ। এখানে রয়েছে ইনবিল্ট অ্যামাজন অ্যালেক্সা কন্ট্রোল। রেডমির নতুন স্মার্টওয়াচে ইউজাররা পাবেন ব্লুটুথ কলিং সাপোর্ট এবং জিপিএস কানেক্টিভিটি। ১৫০-র বেশি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। এছাড়াও জানা গিয়েছে, এটি একটি ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ জলে নষ্ট হবে না রেডমি ওয়াচ ৫ লাইট স্মার্টওয়াচ। দুটো রঙে এই স্মার্টওয়াচ লঞ্চ হয়েছে ভারতে। বিক্রি শুরু হবে খুব তাড়াতাড়ি। 

এই স্মার্টওয়াচের দাম ভারতে ৪ হাজার রুপি। কালো এবং হাল্কা সোনালি রঙে লঞ্চ হয়েছে রেডমির নতুন স্মার্টওয়াচ। তিনটি অতিরিক্ত স্ট্র্যাপ পাওয়া যাবে এই স্মার্টওয়াচের জন্য যাদের রঙ যথাক্রমে ক্যান্ডি পিঙ্ক, লেমন ইয়েলো এবং মিন্ট গ্রিন। 

এই স্মার্টওয়াচে ১.৯৬ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। এটি একটি চৌকো আকৃতির স্ক্রিন। হার্ট রেট সেনসর এবং ব্লাড অক্সিজেন লেভেল ট্র্যাকার রয়েছে এই স্মার্টওয়াচে। 
অলওয়েজ অন ডিসপ্লে সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচের স্ক্রিনে। এছাড়াও ইউজাররা পাবেন পাম টাচ সাপোর্ট যার সাহায্যে স্লিপ ফিচার অ্যাকসেস করা যাবে। 

রেডমির এই স্মার্টওয়াচের ডানদিকের সাইডের অংশে একটি ফাংশনাল বাটন রয়েছে। ইনবিল্ট জিপিএস কানেক্টিভিটি রয়েছে এই স্মার্টওয়াচে। 

রেডমির এই স্মার্টওয়াচ অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ধরনের ডিভাইসের সঙ্গেই সংযুক্ত করা যাবে। শাওমির হাইপার ওএস আউট অব বক্সের এর সাহায্যে পরিচালিত হবে রেডমি ওয়াচ ৫ লাইট স্মার্টওয়াচ। 

এছাড়াও ২০০-র বেশি ক্লাউড বেসড ওয়াচ ফেস সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে। এর পাশাপাশি ১৫০-র বেশি স্পোর্টস মোড আগে থেকেই সেট করা রয়েছে এই স্মার্টওয়াচে।

অ্যামাজন অ্যালেক্সা কন্ট্রোল এবং ব্লুটুথ কলিং সাপোর্ট রয়েছে রেডমির এই স্মার্টওয়াচে। ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি এবং এমার্জেন্সি এসওএস কল সাপোর্ট রয়েছে রেডমি ওয়াচ ৫ লাইট স্মার্টওয়াচে। 

শাওমি ওয়্যার অ্যাপের সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে।