মহানবীকে (সা.) কটূক্তির প্রতিবাদে বরগুনায় শিক্ষার্থীদের বিক্ষোভ

মহানবীকে (সা.) কটূক্তির প্রতিবাদে বরগুনায় শিক্ষার্থীদের বিক্ষোভ

সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বরগুনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। এ সময় কটূক্তিকারীদের বিচারের আওতায় না আনলে ভারতের সব পণ্য বয়কটের ঘোষণা দেন তারা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা প্রেস ক্লাব সংলগ্ন সদর রোড এলাকায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা একত্রিত হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় কটূক্তির বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে শহরের প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করেন তারা। পরে প্রেস ক্লাব সংলগ্ন সদর রোড এলাকায় এসে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্যে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ইখতিয়ার হোসেন ফাহিম বলেন, আমি আমার রাসূলের সৈনিক। আমি যদি তার সাফায়ত পেতে চাই তাহলে অবশ্যই তার আনুগত্য করতে হবে। কিন্তু ভারতে আমাদের মহানবীকে নিয়ে রামগিরি মহারাজ নামে একজন কটূক্তি করেছেন। বিজেপি তাকে সমর্থন করেছে। আমরা মুসলিম হিসেবে এ কটূক্তিকারীর ফাঁসির দাবি জানাই।

মো. আজাদ নামে আরেক শিক্ষার্থী বলেন, ভারতের বিজেপির এক নেতা বাংলাদেশকে খণ্ডবিখণ্ড করার কথা বলেছেন। এছাড়া রামগিরি নামে এক ধর্মগুরু আমাদের প্রিয় নবীকে নিয়ে কটূক্তি ও ইসলামকে অবমাননা করেছেন। পরে আর কেউ এমন কর্মকাণ্ড যাতে না করতে পারে সেজন্য কটূক্তিকারীদের ফাঁসির দাবিতে আমরা বিক্ষোভ কর্মসূচিতে নেমেছি।

শিক্ষার্থী তাবাসসুম সুলতানা বলেন, আমরা মুসলিম হয়ে আমাদের বিশ্বনবীকে নিয়ে কোনো ধরনে কটূক্তি মেনে নিতে পারি না। ভারতের যে ব্যক্তি আমাদের নবীকে নিয়ে অপমানজনক কথা বলেছেন আমরা তার প্রতিবাদ এবং বিচারের দাবি জানাই।