টেকনো ফোন: এই ফোন নিয়ে বৃষ্টিতে ভেজা যাবে

টেকনো ফোন: এই ফোন নিয়ে বৃষ্টিতে ভেজা যাবে

ছবি: সংগৃহীত

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান টেকনো বাজারে নতুন ফোন নিয়ে হাজির হলো। যার মডেল টেকনো স্পার্ক ৩০সি। এটি একটি ৫জি প্রযুক্তির ফোন। এর বিশেষত্ব ক্যামেরায়। ফোনটির এআই প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। 

জানা গিয়েছে, টেকনো স্পার্ক ৩০সি ৫জি ফোনে একটি ৪৮ মেগাপিক্সেলের সনি কোম্পানির ক্যামেরা সেন্সর রয়েছে। এছাড়াও এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে।

গ্লোবাল ভ্যারিয়েন্টের ৬.৬৭ ইঞ্চির এলসিডি স্ক্রিন এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াটের ওয়্যারড চার্জিং ফিচারের সাপোর্ট রয়েছে। 

এছাড়াও জানা গিয়েছে এই ফোনে এআই ফিচার যুক্ত ক্যামেরা ইউনিট রয়েছে। ডিসপ্লের উপর আছে হোল পাঞ্চ ডিজাইন। সেখানে সাজানো আছে ফ্রন্ট ক্যামেরা সেন্সর। 

এই ফোন পরিচালিত হবে মিডিয়াটেক হেলিও জি৮১ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসরের সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। 

ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে এই ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। ফোনের ডিসপ্লের উপর ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ডুয়াল ফ্ল্যাশ রয়েছে। 

এই ফোন একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ধুলা এবং পানিতে নষ্ট হবে না সহজে। ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 

টেকনো স্পার্ক ৩০ ৫জি ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে।