মাশরুম

মাশরুমের পুষ্টিগুণ ও উপকারিতা

মাশরুমের পুষ্টিগুণ ও উপকারিতা

মাশরুম খেতে সুস্বাদু হওয়ার পাশাপাশি এটি শরীরের জন্যও বেশ উপকারী। কম ক্যালোরি ছাড়াও, মাশরুম অনেক পুষ্টিতে সমৃদ্ধ। এটি সালাদ, স্যুপ, সবজি, এমনকী স্ন্যাকস হিসেবে খাওয়া যায়। প্রতিদিনের ডায়েটেও মাশরুম অন্তর্ভুক্ত করা যায়।

মজাদার স্বাদের চিংড়ি মাশরুম

মজাদার স্বাদের চিংড়ি মাশরুম

চিংড়ি এবং মাশরুম খেতে কে না পছন্দ করেন! এটি খেতে ছোট বড়ো সবাই-ই ভীষণ পছন্দ করেন। এই দুই উপাদান একসঙ্গে রান্না করা বেশ সহজ এবং সুস্বাদু।

ভিন্ন স্বাদে ঝাল ঝাল গার্লিক মাশরুম

ভিন্ন স্বাদে ঝাল ঝাল গার্লিক মাশরুম

মাশরুম খেতে কে না পছন্দ করে! মাশরুম মানেই একটু বাড়তি স্বাদ। পিজ্জা, স্যুপ, নুডলস ইত্যাদিতে মাশরুম যোগ করলে স্বাদ বেড়ে যায় বহুগুণ। মাশরুম দিয়ে তৈরি করা যায় নানা ধরনের খাবার। তার মধ্যে অন্যতম হলো গার্লিক মাশরুম। 

স্বাস্থ্য উপকারিতায় মাশরুম

স্বাস্থ্য উপকারিতায় মাশরুম

আমরা প্রতিদিন যা খাই, তা আক্ষরিক অর্থে কীভাবে তা শরীরের জন্য উপকারে লাগে, তা দেখা বা বিশ্লেষণ করার সময় এসেছে। ওজন কমানো বা সামগ্রিক সুস্থতার পিছনে রয়েছে ডায়েট। সঠিক খাবার খাওয়ার সময় সুস্থতা বৃদ্ধি, অস্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করলে স্থূলতা ও দীর্ঘস্ছায়ী রোগের ঝুঁকি থাকতে পারে। 

অপ্রচলিত মাদক ‘ম্যাজিক মাশরুম’  কী, এটি দেহে কী প্রভাব সৃষ্টি করে?

অপ্রচলিত মাদক ‘ম্যাজিক মাশরুম’ কী, এটি দেহে কী প্রভাব সৃষ্টি করে?

বাংলাদেশের রাজধানী ঢাকার হাতির ঝিল এলাকা থেকে 'ম্যাজিক মাশরুম' নামে এক ধরণের মাদকসহ দুই জনকে গ্রেফতার করার কথা জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাব।