হতাশা

অনিশ্চয়তা ও হতাশার কিছু নেই: অর্থমন্ত্রী

অনিশ্চয়তা ও হতাশার কিছু নেই: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসে আমরা আজ সর্বোচ্চ স্থানে এসে দাঁড়িয়েছি শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের যে সূচকগুলো আছে উন্নয়নের, সেগুলো বাড়ছে।

সুপারির ভালো ফলনেও চাষিদের হতাশা

সুপারির ভালো ফলনেও চাষিদের হতাশা

সুপারি অঞ্চল‘ খ্যাত জেলা ঝালকাঠি। এ জেলার ৪৭১টি গ্রামে রয়েছে সুপারি বাগান। এবছর আবহাওয়া অনুকূলে থাকায় ৫৪টি গ্রামে সুপারির বাম্পার ফলন হয়েছে। 

অবশেষে হতাশা কাটিয়ে নেইমারের গোল

অবশেষে হতাশা কাটিয়ে নেইমারের গোল

ব্রাজিলিয়ান তারকা নেইমার সৌদি ফুটবল ক্লাব আল হিলালে যোগ দেওয়ার পর থেকে হতাশার মধ্যে সময় কাটছিল। এর কারণ হচ্ছে সৌদি ক্লাবটির জার্সি গায়ে গোলের দেখাই পাচ্ছিলেন না তিনি। শেষ পর্যন্ত গোলের দেখা পেলেন এ ফুটবল তারকা।

আশা রহমত : হতাশা ধ্বংসকর

আশা রহমত : হতাশা ধ্বংসকর

আশা নবীদের বৈশিষ্ট্য, আশা মুমিনদের বৈশিষ্ট্য। আশাবাদী আল্লাহ নির্ভরশীল। আশাবাদী আল্লাহ রাহিম, আল্লাহ রাহমান, আল্লাহ কারিম, আল্লাহ রাউফুম বিল ইবাদ নামগুলোর প্রতি গভীর বিশ্বাস স্থাপন করে বলেই সে আশাবাদী হয়ে ওঠে। এ জন্য আশাবাদীকে আল্লাহ ভালোবাসেন। পক্ষান্তরে হতাশা শয়তানের বৈশিষ্ট্য। ইবলিশ মানে হতাশ। হতাশা ধ্বংসকে ডেকে আনে। আল-কুরআনে যেখানে কাসিরুন শব্দটি এসেছে সেটিই ক্ষতি বা ধ্বংস এর কথা বলা হয়েছে।

হতাশা নিয়ে টাইগাররা দেশে ফিরছেন আজ

হতাশা নিয়ে টাইগাররা দেশে ফিরছেন আজ

ব্যর্থতায় শেষ বাংলাদেশের টি টোয়েন্টি বিশ্বকাপ। সুপার টুয়েলভের সব কয়টি ম্যাচেই হারের স্বাদ পেয়েছে টাইগাররা। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি তারা। বৃহস্পতিবার (৪ নভেম্বর) অজিদের কাছে লজ্জার হারের পর আর আরব আমিরাতে থাকা হবে না বাংলাদেশ দলের।

বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে :  কাদের

বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে : কাদের

জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পবিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

দুশ্চিন্তা ও হতাশামুক্ত জীবনের পাথেয়

দুশ্চিন্তা ও হতাশামুক্ত জীবনের পাথেয়

জীবন চলার পথে নানা রকম দুশ্চিন্তা ও পেরেশানি আসে। সহ্য করতে হয় অসম্ভম যাতনা। এটাই দুনিয়ার অমোঘ সত্য বিধান। আর এর প্রভাব প্রাত্যহিক জীবনে দিবালোকের মতো স্পষ্ট। জীবন নিয়ে অনিশ্চয়তা, অসহায়ত্ববোধের কারণে মূল্যহীন হয়ে পড়ার ঝুঁকি বেড়েই চলছে।