অমিত শাহের পশ্চিমবঙ্গ সফর ঘিরে বাড়ছে রাজনৈতিক জল্পনা

অমিত শাহের পশ্চিমবঙ্গ সফর ঘিরে বাড়ছে রাজনৈতিক জল্পনা

অমিত শাহ। ফাইল ছবি।

বিহারের নির্বাচনের পরেই ‘পশ্চিমবঙ্গ অভিযান’-এ নামার কথা বিজেপির। ২০২১-এর বিধানসভা নির্বাচনের অবস্থা ঠিক করতে আগমীকাল বুধবার (০৪ নভেম্বর) রাতে কোলকাতা পৌঁছনোর কথা অমিত শাহের। বৃহস্পতি (৫ নভেম্বর) এবং শুক্রবার (৬ নভেম্বর) তাঁর দু’দিনের রাজনৈতিক কর্মসূচি রয়েছে বলে পশ্চিববঙ্গ বিজেপি সূত্র জানিয়েছে। বুধবার রাত কলকাতায় থেকে বৃহস্পতিবার বাঁকুড়া থেকে তাঁর রাজনৈতিক কর্মকাণ্ড হবে। খবর আনন্দবাজার। 

বিহার ভোটের প্রচারে সে ভাবে মাঠে নামেননি বিজেপি সভাপতি। তার আগে করোনা আক্রান্ত হয়ে তিনি হাসপাতালেও ভর্তি ছিলেন। বিহারে দ্বিতীয় দফার ভোট হয়েছে মঙ্গলবার। আর সেই  ভোট শেষ করে কাল বুধবার কোলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে তিনি কলকাতা থেকে অণ্ডাল হয়ে বাঁকুড়ায় যাবেন। সেখানে হাওড়া, হুগলি, দুই বর্ধমান, বীরভূম, পশ্চিম মেদিনীপুর মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়ার নেতাদের সঙ্গে সাংগঠনিক আলোচনা সারবেন। বাঁকুড়ার রবীন্দ্রভবনে ওই বৈঠকে বিধানসভা ভিত্তিক দলের পর্যবেক্ষকরা ছাড়াও জেলা ও রাজ্য নেতৃত্বের থাকার কথা। অমিতের কর্মসূচি রয়েছে বিরসা-মুণ্ডার মূর্তিতে মালা দেওয়ার এবং সমাজের বিভিন্ন সম্প্রদায়ের সঙ্গে বৈঠক করার। তার পর রাতেই কলকাতা ফেরার কথা তাঁর।

এ নিয়ে পশ্চিমবঙ্গে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। রাজনীতেতে কেমন সমীকরণ হতে পারে সে বিষয়ে তৃণমূলে মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। এবিষয়ে তৃণমূল থেকে কোনও কথা বলা হয়নি।