জম্মু-কাশ্মীর সীমান্তে পাক-ভারত সংঘর্ষ, নিহত ২

জম্মু-কাশ্মীর সীমান্তে পাক-ভারত সংঘর্ষ, নিহত ২

ফাইল ছবি

যুদ্ধবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণরেখায় আবারও সংঘর্ষে জড়ালো ভারত-পাকিস্তান। স্থানীয় সময় বুধবার (১০ ডিসেম্বর) রাতে পাকিস্তান নিয়ন্ত্রিত খুইরত্ত সেক্টরের দিকে ভারতীয় বাহিনী অতর্কিত গোলাবর্ষণ করে। পাল্টা জবাব দেয় পাক সেনারাও। এমন দাবি করে বিবৃতি দিয়েছে পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। এতে ভারতীয় বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানায় ইসলামাবাদ।

পাকিস্তানের ভূখণ্ডে ভারত আবারও সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে এমন আশঙ্কায় উচ্চ সতর্কতামূলক অবস্থানে রয়েছে পাক সেনাবাহিনী। এ বিষয়টি সম্পর্কে জানে এমন বেশ কয়েকটি সূত্র পাক সংবাদমাধ্যম ডনকে এ তথ্য নিশ্চিত করেছে।

ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স এক টুইট বার্তায় নিহত পাক সেনাদের পরিচয় জানিয়েছে। এরা হলেন, ল্যান্স নায়েক তারিক (৩৮) এবং সেপো জারোফ (৩১)। ভারতের হামলার উপযুক্ত জবাব দেওয়া হয়েছে বলে পাকিস্তান আইএসপিআর দাবি করেছে। এক পুলিশ কর্মকর্তা ডনকে জানিয়েছেন, হামলায় আহত নারীর নাম নাসিম ফাতিমা। তিনি তাই গ্রামের বাসিন্দা।

পাকিস্তানের দাবি, ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারত ৯ হাজার ২১৫ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এতে হতাহত হয়েছে মোট ১ হাজার ৪০৩ জন। আর চলতি বছর ভারত যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ২ হাজার ৮৩০ বার। এতে চলতি বছর মোট হতাহতের সংখ্যা ২৭১।