দেশে সব কিছু অস্বাভাবিকভাবে চলছে : মোশাররফ

দেশে সব কিছু অস্বাভাবিকভাবে চলছে : মোশাররফ

ফাইল ছবি।

বর্তমান সরকারকে অস্বাভাবিক সরকার আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন  বলেছেন, দেশে সব কিছু অস্বাভাবিকভাবে চলছে। শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।সভার আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট নামের একটি সংগঠন।

তিনি বলেন, 'এটা একটা অস্বাভাবিক সরকার। সব কিছু অস্বাভাবিকভাবে চলছে। দেখলাম রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে বালিশ ক্রয় ও উঠাতে কত টাকা লাগে। এখন ফরিদপুর মেডিকেল কলেজের পর্দা কেনার দুর্নীতি সেটাকেও হার মানিয়েছে। এক সেট পর্দা কিনতে নাকি খরচ ৩৭ লাখ টাকার ওপর। কেন? কারণ সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই। সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে ব্যাংকের মাধ্যমে লুট করছে। ব্যাংক লুট, রিজার্ভ লুট হচ্ছে কোনো বিচার নেই।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নাকি ভোটের রাজনীতি থেকে হারিয়ে যাচ্ছে।’ আমি মনে করি ২৯ ডিসেম্বর রাতে আওয়ামী লীগ সারা জীবনের জন্য ভোটের রাজনীতি থেকে বিদায় হয়েছে। জনগণের কাছে ভোট চাওয়ার মুখ আর তাদের নেই। তারা নিজেরা বিদায় হয়ে গেছেন। এটাও ইতিহাসে সত্য, যা মোছা যাবে না। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য এম জাহাঙ্গীর আলম প্রমুখ।