পিকে হালদারের মেয়েসহ সহযোগীর ৩ দিনের রিমান্ডে

পিকে হালদারের মেয়েসহ সহযোগীর ৩ দিনের রিমান্ডে

ছবি : সংগৃহীত

রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারের আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সহযোগী ও তার মেয়ের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকা চীফ মেট্টপলিটন ম্যাজিস্ট্রেট কে এম ইমরুল কায়েশ পিকে হালদারের সহযোগী সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে তিন দিনের রিমান্ড আদেশ দেন।

এর আগে দুদক তাদেরকে আদালতে হাজির করে। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বিচারক রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে এদিন সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয় সেগুনবাগিচায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১টায় তাদের গ্রেফতার দেখানো হয়।

জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ায় তাদের গ্রেফতার করেন সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন। এর আগে আদালত পিকে হালদারের সহযোগী হিসেবে পরিচিত ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন সুপ্রিম কোর্ট। এ তালিকায় সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতাও রয়েছেন। পরে এ দুজনসহ ৬২ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে দুদক।