চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ

ফাইল ছবি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বুধবার দিনগত গভীর রাতে রণক্ষেত্রে পরিণত হয়েছে। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।এই ঘটনায় অন্তত অর্ধশত ছাত্রলীগ নেতাকর্মীকে আটকের পর যাচাই-বাছাই শেষে আটজনকে পুলিশি হেফাজতে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্বশত্রুতার জের ধরে বুধবার রাত দেড়টার দিকে ছাত্রলীগের বিজয় ও কনকর্ড গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় এফ রহমান ও আলাওল হলে ব্যাপক ভাঙচুর চালানো হয়। সেইসঙ্গে পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

ক্যাম্পাস সূত্র জানায়, বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইনসহ একাধিক গ্রুপের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলে থাকা বিজয় গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় হলের লাইটগুলো ভেঙে দিলে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে হলের দরজা-জানালায় ও ভাঙচুর চালান উভয় গ্রুপের কর্মীরা।
এদিকে গত বুধবার বিকেলে কনকর্ড ও বিজয় গ্রুপের মধ্যে ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের চারজন আহত হওয়ার খবর পাওয়া যায়। ওই ঘটনায় আহত নেজাম ও ফুয়াদ নামের দুইজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান হয়েছে।