পাবনায় হু হু করে বাড়ছে করোনা রোগী,গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৫৭ , মৃত্যু ২

পাবনায় হু হু করে বাড়ছে করোনা রোগী,গত ২৪ ঘন্টায় নতুন  শনাক্ত ৫৭ , মৃত্যু ২

ছবি:সংগৃহীত

পাবনায় বন্যার পানির ন্যায় হু হু করে বাড়ছে করোনা রোগী। গত ২৪ ঘন্টায় আরো ৫৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা এ জেলায় সর্বোচ্চ। এনিয়ে জেলায় করোনা রোগীর সখ্যা দাঁড়াল ১২৯। পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল শনিবার (৭ জুন) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য দেন।

তিনি জানান, ঢাকা ও রাজশাহীতে ৩২৬ টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়।  এর মধ্যে ৫৭ জনের করোনা পজিটিভ এসেছে। ঢাকায় ১৭৮ টি নমুনার মধ্যে ২৬ টি পজিটিভ এবং রাজশাহীতে ১৪৮ টির মধ্যে ৩১ টি করোনা পজিটিভ আসে।

রাজশাহীর পরীক্ষায় ৩১ জনের মধ্যে পাবনা সদর উপজেলায় ২৬ জন, ঈশ্বরদীতে ৪ জন এবং আটঘরিয়ায় ১ জনের পজেটিভ এসেছে। তবে ঢাকার পরীক্ষায় ২৬ জনের দেহে পজেটিভ পাওয় গেলেও কোন উপজেলায় কতজন এ তথ্য পাওয়া যায়নি। বিস্তারিত পাওয়া গেলে পরে জানানো হবে বলে সিভিল সার্জন জানিয়েছেন।

সিভিল সার্জন আরো জানান, নতুন ৫৭ জন আক্রান্ত রোগীর মধ্যে সুজানগর পলি ও আটঘরিয়ার  মারুফ নামে দুইজন আগেই উপসর্গ নিয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের নমুনা করোনা পজেটিভ এসেছে। ফলে পাবনায় করোনা সংক্রমণে দু’জনের মৃত্যু হলো।

এছাড়াও সুস্থ হয়ে স্বাভবিক জীবনে ফিরেছেন ৮ জন। একদিনে আক্রান্তের সংখ্যা তিনগুন বৃদ্ধি পাওয়ায় জেলাবাসীর মধ্যে আতংক আর উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে। এর আগের ২৪ ঘন্টায় এক দিনে ১৯ জন করোনা রোগী সনাক্ত হয় পাবনাতে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান,“মানুষের সচেতনতার এত অভাব যে সামান্য সুযোগ পেলেই মানুষ হুমুড়ি খেয়ে পড়ে। যার খেসারত সবাইকে ভোগ করতে হয়। তাই সবাইকে অত্যন্ত সচেতনতার সাথে থাকতে হবে। মাস্ক ব্যতীত কখনোই বাইরে বের হওয়া যাবে না।”