আশুলিয়ায় প্রতারক চক্রের ৮ সদস্য গ্রেফতার

আশুলিয়ায় প্রতারক চক্রের ৮ সদস্য গ্রেফতার

আশুলিয়ায় র‌্যাবের হতে আটক প্রতারক চক্রের ৮ সদস্য। ছবি: সাভার প্রতিনিধি।

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। শুক্রবার ভোরে আশুলিয়া থানার সামনে অবস্থিত একটি বহুতল ভবন থেকে তাদেরকে আটক করা হয়। চাকুরি দেয়ার নামে প্রার্থীদের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে তাদেরকে গ্রেফফতার করে হয় বলে জানায় র‌্যাব-৪।

আটককৃতরা হলো- আশরাফুল আলম (৫২), ইউনুস আলী (৫১), রফিকুল ইসলাম (৫০), রমজান আলী (৪৫), এবিএম মাহবুবুর রহমান (৪৫), কাজী শিলন (৩৫), আলমাস হোসেন (২২) ও সুহাগ কবির (২২)।

র‌্যাব জানায়, টেলিভিশন ও পত্রিকাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি নামে দেয়ার নামে প্রার্থীদের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো এই সংঘবদ্ধ চক্রটি। দীর্ঘদিন ধরে আশুলিয়া থানার সামনে অবস্থিত একটি বহুতল ভবন ভাড়া নিয়ে প্রতারণার কাজ করে যাচ্ছিলো তারা। পরে ভুক্তভোগিদের অভিযোগের সত্যতা পায় র‌্যাব। অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় প্রতারক চক্রের মূল হোতা এস ডি জি তরিকুল আলম সবুজ রাফি।

এ অভিযানে প্রতারণার কাজে জড়িত ৮ সদস্যকে গ্রেফতার করা হয়। এই চক্রটি সারাদেশে ৫৬৩ জনকে চাকুরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো বলেও জানায় র‌্যাব।

এ বিষয়ে র‌্যাব- ৪ এর সিনিয়র এ এস পি উনু মং বলেন, আটকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। প্রতারক চক্রের মূল হোতা এস ডি জি তরিকুল আলম সবুজ রাফিকে গ্রেফতারের চেষ্ঠা চলছে বলেও জানান তিনি।