ট্রাম্পের সমাবেশস্থলের পাশ থেকে দুই বন্দুকসহ একজন আটক

ট্রাম্পের সমাবেশস্থলের পাশ থেকে দুই বন্দুকসহ একজন আটক

ডোনাল্ড ট্রাম্প

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশস্থলের পাশ থেকে দুটি বন্দুক ও ভুয়া পাসপোর্টসহ একজনকে আটক করেছে পুলিশ। গত শনিবার ক্যালিফোর্নিয়ার কোচেলাতে ট্রাম্পের সমাবেশ কাছ থেকে একটি শর্টগান, একটি গুলিভর্তি হ্যান্ডগান ও ভুয়া পাসপোর্টসহ তাকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি। খবর বিবিসির।

অভিযুক্ত ব্যক্তির নাম ভেম মিলার। ৪৯ বছর বয়সী মিলার কালো রঙের একটি এসইউবি গাড়ি চালিয়ে যখন ট্রাম্পের সমাবেশে প্রবেশের জন্য নিরাপত্তা চেক পয়েন্টে পৌঁছান, তখন তার কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র এবং উচ্চ ক্ষমতা সম্পন্ন ম্যাগজিন উদ্ধার করা হয়।

কোচেলার সরকারি একজন কর্মকর্তা জানান, ওই ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে। পরে আগ্নেয়াস্ত্র বহনের দায়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে সিক্রেট সার্ভিস জানিয়েছে, ট্রাম্প পুরোপুরি বিপদমুক্ত রয়েছেন। এছাড়া তার নিরাপত্তার ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হয়নি। এ ঘটনায় ট্রাম্পের সমাবেশে কোনো ধরনের প্রভাব পড়েনি।

ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থা সিবিএস নিউজকে জানিয়েছে, এ ঘটনার দ্বারা ট্রাম্পকে হত্যার কোনো সংশ্লিষ্টতা দেখা যাচ্ছে না। তবে বিষয়টি সম্পর্কে তারা তদন্ত চালাবে।

গত জুলাইয়ের মাঝামাঝি সময়ে পেনসিলভানিয়ায় এক সমাবেশে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোঁড়ার ঘটনা ঘটেছিল। তাতে কানে আঘাতপ্রাপ্ত হলেও প্রাণে বেঁচে গিয়েছিলেন সাবেক এই প্রেসিডেন্ট।

এর দুই মাসের মাথায় আবারও হত্যাচেষ্টার শিকার হন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। গত সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পাম বিচ এলাকায় অবস্থিত একটি গলফ ক্লাবে নিজের মালিকানাধীন মাঠে গলফ খেলার সময় তার ওপর হামলা হয়।