পেরুকে গুঁড়িয়ে ব্রাজিলের দুর্দান্ত জয়

পেরুকে গুঁড়িয়ে ব্রাজিলের দুর্দান্ত জয়

সংগৃহীত

আগের ম্যাচে চিলির বিপক্ষে কষ্টার্জিত জয় পেলেও আজ পেরুকে দাঁড়াতেই দেয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে বুধবার পেরুকে ৪-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন রাফিনিয়া। একটি করে গোল করেছেন আন্দ্রেয়াস পেরেইরা এবং লুইজ হেনরিক।

ব্রাসিলিয়ায় পেরুর বিপক্ষে ম্যাচের শুরুর থেকেই আজ দুর্দান্ত খেলেছে ব্রাজিল। ভিনিসিয়ুস জুনিয়র না থাকায় আক্রমণে রদ্রিগো, রাফিনিয়া, সাভিনহোদের সঙ্গে ছিলেন ইগর জেসুস। শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা সেলেসাওরা প্রথম এগিয়ে যায় ম্যাচের ৩৮ মিনিটে। গোলটি এসেছে পেনাল্টি থেকে। ছন্দে থাকা বার্সেলোনা উইঙ্গার রাফিনিয়া স্পটকিক থেকে গোল করে দলকে এগিয় দেন। 

এক গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধ শেষ হওয়ার আগে গোলের লক্ষ্যে শট নিয়েছিলেন রদ্রিগো, রাফিনিয়ারা। তবে গোলের দেখা পাননি। ৪২ মিনিটে ডি বক্সের বাঁ প্রান্ত থেকে বাঁ পায়ে শট নিয়েছিলেন রদ্রিগো, এর দুই মিনিট শট নিয়েছিলেন রাফিনিয়াও, তবে লক্ষ্যভেদ করতে পারেননি দুজনের কেউই। 

এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরুর পর ফের এগিয়ে যায় ব্রাজিল। এবারের গোলটিও আসে পেনাল্টি থেকেই। ৫৪ মিনিটে স্পটকিক থেকে ফের গোল করে দলকে এগিয়ে দেন রাফিনিয়া। পেনাল্টি থেকে পাওয়া দুই গোলের লিড নিয়ে এরপর শেষ পর্যন্ত ৪ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল। 

সেলেসাওদের হয়ে পরের গোল দুইটি করেছেন আন্দ্রেস পেরেইরা ও লুইস হেনরিক।