রায়পুরে নদীতে মাছ শিকারে যাওয়ায় ৭ জেলের কারাদণ্ড

রায়পুরে নদীতে মাছ শিকারে যাওয়ায় ৭ জেলের কারাদণ্ড

সংগৃহীত

লক্ষ্মীপুরের রায়পুরে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারে যাওয়ায় ৭ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জনকে ১৫ দিনের ও একজনকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহেদ আরমান এ আদেশ দেন। 

শনিবার (১৯ অক্টোবর) রাতে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চান্দার খাল মাছঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। তবে দণ্ডপ্রাপ্তদের নামপরিচয় জানা যায়নি।

অভিযান পরিচালনাকালে তাদের কাছ থেকে এক লাখ মিটার জাল ও ৭টি নৌকা জব্দ করা হয়েছে। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহেদ আরমান অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগসহ প্রশাসনের যৌথ অভিযান অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে সবাই যৌথভাবে কাজ করছে।  

মা ইলিশ রক্ষায় ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারী ব্যক্তির সর্বোচ্চ দুই বছরের জেল বা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।