লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু, গ্রেফতার ২

লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু, গ্রেফতার ২

প্রতীকী ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে নাতি ও নাতবউয়ের লাঠির আঘাতে দাদা আব্দুল খালেক ভোলা (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত দু’জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা। এর আগে রবিবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ কাঠগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতাররা নিহত ভোলার নাতী আলম মিয়া (৩৫) ও তার স্ত্রী রেখা বেগম (৩০)। তারা সকলেই উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ কাঠগড়া এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানান, জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে দাদা আব্দুল খালেকের সাথে নাতি আলম মিয়ার বিরোধ চলে আসছিল। ফলে প্রায়ই তাদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। এরই মধ্যে রবিবার দিবাগত রাতে আলম ও তার স্ত্রী রেখা বেগম লাঠি দিয়ে দাদা আব্দুল খালেক ভোলার মাথায় আঘাত করেন। আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে ঘটনার পর স্থানীয়রা আলম ও তার স্ত্রী রেখাকে আটকে রেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ তাদের দু’জনকে আটক করে থানায় নিয়ে যায়। এঘটনায় নিহত বৃদ্ধের ছেলে সাজু মিয়া বাদি হয়ে সুন্ধরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়। সোমবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ নিয়ে থানায় হত্যা মামলা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দু’জনকে গ্রেফতার করে দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে