এ বছর ডেঙ্গুতে মৃত্যু বেড়ে ২৫০, হাসপাতালে মোট ভর্তি ৫০ হাজার ছাড়াল

এ বছর ডেঙ্গুতে মৃত্যু বেড়ে ২৫০, হাসপাতালে মোট ভর্তি ৫০ হাজার ছাড়াল

প্রতীকী ছবি

এডিস মশাবাহী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫০ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এতে হাসপাতালে ভর্তি রোগী মোট বেড়ে দাঁড়িয়েছে ৫০ হাজার ৯১৯ জনে।

আজ সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, নতুন মারা যাওয়া তিনজনই ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাসিন্দা। আর নতুন করে হাসপাতালে ভর্তি ১০৩৯ জনের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার রয়েছেন ৩৯২ জন। এছাড়া ঢাকা বিভাগে ২১১ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৯ জন, বরিশাল বিভাগে ৭৭ জন, খুলনা বিভাগে ১০১ জন, ময়মনসিংহ বিভাগে ৩১ জন, রাজশাহী বিভাগে ৫১ জন, রংপুর বিভাগে ২৪ জন এবং সিলেট বিভাগে ৩ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত সারা দেশে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫০ হাজার ৯১৯ জন ডেঙ্গু রোগী। যাদের মধ্যে ৬৩ দশমিক ২ শতাংশ পুরুষ এবং ৩৬ দশমিক ৮০ শতাংশ নারী। এছাড়া এখন পর্যন্ত মৃত ২৫০ জনের মধ্যে ৫৩ দশমিক ২০ শতাংশ নারী এবং ৪৬ দশমিক ৮০ শতাংশ পুরুষ।