কিশোরগঞ্জে কেনা দামে বিক্রি হচ্ছে সবজি-ডিম

কিশোরগঞ্জে কেনা দামে বিক্রি হচ্ছে সবজি-ডিম

ফাইল ছবি

কিশোরগঞ্জ শহরে ক্রয়মূল্যে সবজি আর ডিম বিক্রি করা হচ্ছে। বিক্রয়কেন্দ্রে প্রচুর নারী-পুরুষ ভিড় করে পরিবারের প্রয়োজনীয় বাজার করে নিয়ে যাচ্ছেন। বিক্রেতারা যেন বিক্রি করে দম ফেলার সুযোগ পাচ্ছেন না।

জেলা শহরের শহীদি মসজিদের সামনে ‘আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশন’ শনিবার থেকে এই ক্রয়কেন্দ্র খুলেছে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে ক্রয়কেন্দ্রের মূল্য তালিকায় দেখা গেছে, ডিম ৪৩ টাকা হালি, শশা ২৫ টাকা কেজি, পেঁপে ৩৬ টাকা কেজি, চিচিঙ্গা ৪৫ টাকা কেজি, বেগুন ৫৪ টাকা কেজি, আলু ৫৬ টাকা কেজি, করলা ৬৫ টাকা কেজি, শিম ১২৫ টাকা কেজি, টমেটো ১৩০ টাকা কেজি, আর কাঁচা মরিচ ১২০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। অথচ পাশের পুরানথানা কাঁচা বাজারে একই সময়ে খোঁজ নিয়ে দেখা গেছে, ডিমের হালি ৫০ টাকা। শশা ৬০ টাকা কেজি, পেঁপে ৪০ টাকা কেজি, চিচিঙ্গা ৭০ টাকা কেজি, বেগুন ৬০ টাকা কেজি, আলু ৬০ টাকা কেজি, করলা ৮০ টাকা কেজি, শিম ১৬০ টাকা কেজি, টমেটো ১৬০ টাকা কেজি, আর কাঁচা মরিচ ২০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

উকিলপাড়া এলাকার রুহুল আমিন জানান, তিনি এখান থেকে বাসার প্রয়োজনীয় সব পণ্যই কিনে নিয়ে যাচ্ছেন। তাকে আর কাঁচা বাজারে যেতে হবে না। শোলাকিয়া এলাকার রফিকুল ইসলামও একই রকম কথা বলেন।...

ফাউন্ডেশনের সমন্বয়ক সৈয়দ জিয়াউর রহমান জানিয়েছেন, তারা পাকুন্দিয়াসহ বিভিন্ন সবজি উৎপাদনকারী এলাকা থেকে পাইকারি দরে এসব পণ্য কিনে নিয়ে আসেন। কেবল পরিবহন খরচটা যুক্ত করে ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন। এক টাকাও লাভ করছেন না।