ফাতেমা নার্সিং কলেজের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

ফাতেমা নার্সিং কলেজের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

ছবি: প্লাবন দাস জিকু

আদ্ -দ্বীন ফাউন্ডেশন পরিচালিত রাজধানীর মগবাজারে অবস্থিত ফাতেমা নার্সিং কলেজের বিএসসি ইন নার্সিং এর ৯ম ব্যাচ ও ডিপ্লোমা ইন নার্সিং এর ১৮ তম ব্যাচের নবীন বরণ এবং ডিপ্লোমা ইন নার্সিং মিডওয়াইফারি এর ১৫ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রবিবার (২৭অক্টোবর) আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক উল হক অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন নার্সিং ইনস্টিটিউটসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাজহারুল ইসলাম, ফাতেমা নার্সিং কলেজের সহকারি পরিচালক ডা. শায়লা শারমিন শান্তা,ফাতেমা নার্সিং কলেজের উপাধ্যক্ষ ডা. কোহিনুর বেগমসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস দিয়ে সংবর্ধনা দেন ফাতেমা নার্সিং কলেজ কর্তৃপক্ষ।

প্রধান অতিথির বক্তব্যে আদ্ -দ্বীন নার্সিং ইনস্টিটিউট সমূহের মহাপরিচালক অধ্যাপক ডা.নাহিদ ইয়াসমিন নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশে যে সকল নার্সিং ইনস্টিটিউট রয়েছে তারমধ্যে আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত ফাতেমা নার্সিং কলেজ দেশের সেরা নার্সিং কলেজ। তোমরা এখানে শেখার  অনেক সুযোগ পাবে সেটাকে তোমাদের কাজে লাগাতে হবে।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন তোমরা যেখানেই যাও না কেন রোগীর সাথে সর্বদা মানবিক আচরণ করবে। সর্ব ক্ষেত্রে আদ্-দ্বীনের সুনামটা ধরে রাখবে।

আদ্ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা মাহমুদা হাসান বলেন, নার্সিং একটি মহৎ পেশা। তোমরা এই পেশায় এসে নিজেদের একটি মহৎ পেশার সাথে যুক্ত করেছো। 

অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা নাচ-গানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।