কাউন্সিলর পদ থেকে ইরফাকে বরখাস্ত করা হবে

কাউন্সিলর পদ থেকে ইরফাকে বরখাস্ত করা হবে

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম জানিয়েছেন, নৌবাহিনী কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মারধরের ঘটনায় দণ্ডপ্রাপ্ত ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে ইরফানকে কাউন্সিলর পদ থেকে আজই বরখাস্ত করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, আইন অনুসারে প্রথমে তাকে সাময়িক বরখাস্ত এবং পরে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

মন্ত্রী বলেন, 'যেহেতু বিচারাধীন বিষয় আছে সেহেতু আমাদের আইনগত যে বিষয়গুলো সেগুলো আজকে আমরা করতে পারব এবং সেটা করবো আমরা। সেটা হলো তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা। এবং এর পরবর্তী প্রক্রিয়াটা আরম্ভ হবে।'

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় মামলায় সোমবার (২৬ অক্টোবর) দুপুর ১২টার থেকে এমপি হাজী সেলিমের ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইরফানের বাসায় অভিযান চালায় র‌্যাব। ৮তলা ভবনের প্রতিটি ফ্লোরে অভিযান চলে। ইরফানের বাসা থেকে বেশ কিছু অবৈধ জিনিস উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল একটি আগ্নেয়াস্ত্র, যেটা অবৈধ। এছাড়াও ৫-৬ লিটার মদ ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অভিযান চালিয়ে হাজী সেলিমের ছেলে ইরফান ও তার দেহরক্ষী জাহিদুল ইসলামকে গ্রেফতার করে র‍্যাব। পরে ইরফানকে মাদক নিয়ন্ত্রণ আইনে এক বছর ও অবৈধ ওয়াকিটকি রাখার দায়ে আরও ছয় মাস কারাদণ্ডাদেশ দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। আর জাহিদুলকে অবৈধ ওয়াকিটকি বহনের দায়ে ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়।