২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু

২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু

ছবি:সংগৃহীত

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। শনিবার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। একই দিন রাতের ম্যাচে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা।

পাঁচ দলের অংশগ্রহণের এই টুর্নামেন্টের ফিক্শচার বিপিএলের মতো। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতি দল ম্যাচ খেলবে ৮টি করে। মানে প্রত্যেক দল সবার সঙ্গে খেলবে দুটি করে ম্যাচ। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা চারটি দল নিশ্চিত করবে প্লে অফ। এরপর প্রথম কোয়ালিফায়ার, এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।

আগামী ১৮ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপের ফাইনাল। একদিন পর পর অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ।

শুক্রবার দিনের ম্যাচটি শুরু হবে বেলা দুইটায়। সন্ধ্যার ম্যাচ শুরু হবে সাতটায়। এছাড়া বাকি দিনের ম্যাচগুলো যথাক্রমে শুরু হবে বেলা দেড়টায় ও সন্ধ্যা সাড়ে ছয়টায়। টুর্নামেন্টের মোট ম্যাচের সংখ্যা ২৪টি। সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস।

করোনাভাইরাসের কারণে এই বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অনুষ্ঠিত হচ্ছে না। বাংলাদেশ দলের আন্তর্জাতিক সিরিজও নেই। তাই ক্রিকেটারদের খেলার মধ্যে রাখতে এবং আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করতে বিসিবি বঙ্গবন্ধু টি- টোয়েন্টি কাপ আয়োজনের উদ্যোগ নিয়েছে।

এই টুর্নামেন্টে শুধু দেশের ক্রিকেটাররা অংশ নেবেন। দীর্ঘ এক বছর নিষেধাজ্ঞার সময় পার করে এই টুর্নামেন্টের মাধ্যমে ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা তারকা সাকিব আল হাসান। তিনি খেলবেন জেমকন খুলনার হয়ে।