৫ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা চিনিকল শ্রমিক ও আখচাষীদের মানববন্ধন

৫ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা চিনিকল শ্রমিক ও আখচাষীদের মানববন্ধন

ছবি : প্রতিনিধি

শ্রমিক-কর্মচারীদের বকেয়া পরিশোধসহ ৫ দফা দাবি বাস্তবায়নে পাবনার ঈশ্বরদীতে  মানববন্ধন ও পথসভা করেছেন চিনিকল শ্রমিক ও আখচাষীরা। কেন্দ্রীয় আখচাষী ফেডারেশন ও কেন্দ্রীয় শ্রমিক কর্মচারী ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক শনিবার ( ২৮ নভেম্বর) সকাল ১১টায় পাবনা সুগারমিল ওয়ার্কার্স ইউনিয়ন ও আখচাষী  কল্যাণ সমিতি উপজেলার ডাকবাংলোর সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। 

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের সাধারন সম্পাদক শাজাহান আলী বাদশা, পাবনা সুগারমিল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল।  শ্রমিক- কর্মচারী ও আখচাষিদের এই দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে এতে আরও বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা আওডামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, সহসভাপতি মোহাম্মদ রশিদুল্লহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসহাক আলী মালিথা, সলিমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা ও আখচাষি নেতা ও উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মুরাদ আলী মালিথা প্রমুখ বক্তব্য দেন।

মানববন্ধন ও পথসভায় বক্তারা পাবনা চিনিকলসহ অন্যান্য চিনিকল বন্ধের ষড়যন্ত্র বন্ধ, শ্রমিক কর্মচারীদের বকেয়া পরিশোধ, আখচাষীদের আখের বকেয়া মুল্য পরিশোধ, সকল চিনিকলের আখ মাড়াই একই তারিখে করার দাবি জানান। বক্তারা ৫ দফা দাবি মেনে নিয়ে চিনিকলগুলো সচল রাখার আহবান জানান। অন্যথায় ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।