বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রকে বাঁচাতে নিঃস্ব পিতার মানবিক আবেদন

বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রকে বাঁচাতে নিঃস্ব পিতার মানবিক আবেদন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( পাবিপ্রবি) ফার্মেসি বিভাগে চতুর্থ বর্ষের মেধাবী ছাত্র মোঃ মামুনুর রশিদ

পাবনা প্রতিনিধি:বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত মেধাবী ছাত্র মামুন সমাজের দশ জনের মত বাঁচতে চান। দীর্ঘ তিন বছর ধরে হাড়ের জায়ান্ট সেল টিউমার রোগে আক্রান্ত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( পাবিপ্রবি) ফার্মেসি বিভাগে চতুর্থ বর্ষের মেধাবী ছাত্র মোঃ মামুনুর রশিদ (২৫)। দরিদ্র পিতা শেষ সম্বলটুকুও বিক্রি করে ছেলেকে সুস্থ্য করতে পারেননি। সন্তানকে বাঁচানোর জন্য অবিরাম চেষ্টা চালাতে গিয়ে তিনি নিঃশ্ব হয়ে পড়েছেন। কিন্তু এখনো দশ লক্ষ টাকা প্রয়োজন বলে চিকিৎসক জানিয়েছেন। 

পাবনার ফরিদপুর উপজেলার সোনাহারা গ্রামের শাহ আলম প্রামাণিকের ছেলে মামুনুর রশিদ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জিপিএ-৫ পেয়েছেন। মামুনুরের বন্ধু ও স্বজনরা জানিয়েছেন, ভালো ফল করায় পিতা শাহ আলম প্রামাণিক আর্থিক অনটন সত্ত্বেও মামুনের লেখাপড়ার খরচ চালিয়ে যাচ্ছিলেন। ছেলেকে যোগ্য মানুষ করার স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেন। এর মধ্যে তিন বছর আগে মামুন জায়ান্ট সেল টিউমার রোগে আক্রান্ত হন। দেশে চিকিৎসা শেষে চিকিৎসকদের পরামর্শে ছয় মাস আগে তাকে ভারতের দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন। তার অবস্থার আরও অবনতির দিকে ধাপিত হচ্ছে। যত দ্রুত সম্ভব তার অস্ত্রোপচার করার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। এখন জরুরি অস্ত্রোপচারের জন্য ১০ লাখ টাকা প্রয়োজন।

একথা শোনার পর পিতা আরো দিশেহারা হয়ে পড়েছেন। কোথায় পাবেন এতো বিপুল অঙকের অর্থ।

পিতা শাহ আলম প্রামাণিক বলেন, তিনি জায়গাজমি বিক্রি করে সন্তানের চিকিৎসার খরচ চালিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বন্ধুরাও সাধ্যমতো সহযোগিতা করেছেন। কিন্তু এখন ছেলেকে বাঁচাতে অস্ত্রোপচারের টাকা জোগাড় করবেন কী ভাবে? তাই একান্ত বাধ্য হয়েই লজ্জাবোধকে ত্যাগ করে তিনি ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ করেছেন।

সহায়তা পাঠানোর ঠিকানা: মোঃ মামুনুর রশিদ, সোনালী ব্যাংক, বনওয়ারী নগর, ফরিদপুর শাখা, পাবনা। হিসাব নম্বর: ৪১০৪৬০১০২১৯৬০। বিকাশ নম্বর: ০১৭২২-৭০৭১৩৬।