দুর্নীতিবিরোধী দিবসে কুবির আইন বিভাগে ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা

দুর্নীতিবিরোধী দিবসে কুবির আইন বিভাগে ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা

ফাইল ফটো

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২০ উপলক্ষে ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষার্থীদের সংগঠন 'ইনজিনিয়াস প্লাটফর্ম'। বুধবার রাতে অনলাইনে এ বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো "এই সংসদ মনে করে যে, রাজনৈতিক সদিচ্ছাই পারে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে"।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বিচারকদের রায়ে ২-১ ব্যালটে জয় লাভ করে বিরোধী দল। বিতর্কটি স্পীকার ও বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন 'ইনজিনিয়াস প্লাটফর্ম' এর আহ্বায়ক ও কুমিল্লা ডিবেট ফেডারেশনের সভাপতি শামীম আহমেদ। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কুমিল্লা ডিবেট ফেডারেশনের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম বিতর্কটির বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিতর্ক শেষে প্রধান অতিথির বক্তৃতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চেয়ারম্যান মোঃ আবু বকর সিদ্দিক মাসুম বলেন, "সমসাময়িক বিষয়ে ইনজিনিয়াস প্লাটফর্ম কর্তৃক সবগুলো অনুষ্ঠানই প্রশংসার দাবি রাখে। সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করি। আর দুর্নীতির বিরুদ্ধে সর্বাধিক ভূমিকা পালন করবে আজকের তরুণরা। তরুণদের সুদক্ষ নেতৃত্বেই গড়ে ওঠবে দুর্নীতিমুক্ত বাংলাদেশ।" এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রভাষম মোঃ আলী মোর্শেদ কাজেম।