এমসি কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণ : ৮ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

এমসি কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণ : ৮ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

ছবি: নিউজজোন বিডি

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামী কে বেঁধে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় হওয়া মামলায় চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ১১টায় সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক চৌধুরী অভিযোগ আমলে নিয়ে বিচার শুরুর আদেশ দেন। এর মধ্য দিয়ে বিচারকাজ শুরু হলো আলোচিত এই দলবদ্ধ ধর্ষণ মামলার।

সংশ্লিষ্ট আদালতের পিপি রাশিদা সাঈদা খানম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত চার্জশিট গ্রহণ করে তা আমলে নিয়েছেন। তবে এ মামলার চার্জগঠনের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। চার্জশিটে কোনো ধরনের আপত্তি জানাননি বাদীপক্ষের আইনজীবীরা।

এর আগে পুলিশ সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করে মামলার চার্জশিটভুক্ত আট আসামিকে।

 উল্লেখ্য গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণের শিকার হন ওই তরুণী (২১)। এ সময় ছাত্রাবাসের আঙিনায় তাঁর স্বামীকে আটকে রাখা হয়। ওই রাতেই ধর্ষণের শিকার তরুণীর স্বামী শাহপরান থানায় ৬জনের নাম উল্যেখ করে মামলা করেন। এজাহারের বাইরে আসামি করা হয় আরো দুই-তিনজনকে।

পরে পলাতক থাকা মোট আটজনকে গ্রেপ্তার করে পুলিশ ও র‌্যাব। এর মধ্যে এজাহারে নাম না থাকা মিসবাউল ইসলাম ওরফে রাজন ও আইনুদ্দিনকে সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার আটজনকেই কয়েক দফায় রিমান্ডে নেওয়া হয়। পরে তাঁরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা জানান, তদন্তকালে মোট ৪৯ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। সাক্ষ্য-প্রমাণে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।