শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলিবর্ষণ করেছে : মির্জা ফখরুল

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলিবর্ষণ করেছে : মির্জা ফখরুল

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলিবর্ষণ করেছে : মির্জা ফখরুল - ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকারের অব্যাহত হত্যাকান্ড, ন্যাক্কারজনক হামলা, গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হরণের প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা পর্যায়ে শান্তিপূর্ণভাবে বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালনকালে বিভিন্ন অঞ্চলে পুলিশ হামলা চালিয়েছে ও গুলিবর্ষণ করেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) গুলশানে বিএনপি চেয়ারপার্সন এর রাজনৈতিক কর্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, সভা-সমাবেশ করা মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হলেও ভোটবিহীন সরকার তাদের অনৈতিক ও ফ্যাসিবাদী শাসনকে দীর্ঘায়িত করতে সভা-সমাবেশে গুলিবর্ষণ, হামলা, মামলা, গ্রেফতারসহ দমন, নিপীড়ণ চালিয়ে রাজনীতির পথকেই সংকুচিত করে ফেলেছে।

এসময় তিনি আরও বলেন, আজ (মঙ্গলবার) এবং গতকাল বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন এলাকায় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা, পুলিশের গুলিবর্ষণ, নেতাকর্মীদেরকে আহত ও গ্রেফতার করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তি দাবি ও আহতদের সুস্থতা কামনা করছি।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারাদেশে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশি নির্যাতনের বর্ননা তুলে ধরেন।
নওগাঁ, কিশোরগঞ্জ, পাবনা, হবিগঞ্জ, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ ও গাজীপুর মহানগরসহ বিভিন্ন অঞ্চলে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ ন্যাক্কারজনক হামলা চালায়।