হেফাজতের কাঁধে ভর করে বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে: হানিফ

হেফাজতের কাঁধে ভর করে বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে: হানিফ

হেফাজতের কাঁধে ভর করে বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে: হানিফ-

পাবনা প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, হেফাজতে ইসলামের কাঁধে ভর করে বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করতে যত ধরণের তৎপরতা ছিল; তা সব করেছে জামায়াত বিএনপিসহ মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি। তারা হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতা করে স্বাধীনতা দিবসকে কলঙ্কিত করেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মারক ম্যুরাল 'জনক জ্যোতির্ময়' এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ উপরোক্ত কথা বলেন। 

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি অন্যান্য অতিথি নিয়ে 'জনক জ্যোতিময়' বঙ্গবন্ধুর স্মারক ম্যুরালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তিযুদ্ধের ভাস্কর্য পাদদেশে দুপুর ১২ টায় বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মাহবুব উল আলম হানিফ বলেন, অধিকার আদায়ের জন্য বঙ্গবন্ধু ছাত্রদের নিয়ে গঠন করছিলেন ছাত্রলীগ। আন্দোলনের মূল শক্তি ছাত্র। আর এই ছাত্র সংগঠন দেশের বিভিন্ন আন্দোলনে অগ্রণী ভুমিকা পালন করেছে। এসবের মূলে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

তিনি বলেন, বিএনপি জামায়াত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচার করতে দেয়নি। অথচ আজ এই ভাষন ইউনেস্কো বিশ্বেও শ্রেষ্ঠ ভাষন হিসেবে স্বীকৃতি দিয়ে সংরক্ষণ করেছে।  দেশ যখন বিশ্বেও রোল মডেল হয়েছে। তখন হেফাজতের নামে খুনী তারেক জিয়া লন্ডনে বসে টুপি পরিহৃত সন্ত্রাসীদের নামিয়ে দিয়ে নাশকতা করেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে এবং ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ'র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন 

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবির, অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, কুষ্টিয়া -১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  ট্রেজারার অধ্যাপক ড. আনেয়ার খসরু পারভেজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পাবিপ্রবির রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান। 

অনুষ্ঠানে পাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ নানা  শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

এর আগে পাবনা সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি সাংবাদিকদেরকে বলেন, ২০১৩ সালে যেভাবে বিএনপি জামায়াতকে দমন করা হয়েছে; সেইভাবে এবারও হেফাজতকে দমন করা হবে।

তিনি বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে হেফাজতকে নিয়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্য সৃষ্টির চেষ্টা সফল হতে দেওয়া হবে না। রাজনীতির মাঠে ব্যর্থ হয়ে হেফাজতের কাঁধে বসে বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে।’ 

তিনি আরও বলেন, ‘২০১৩ সালেও একই কায়দায় মাদ্রাসা ছাত্রদের বিভ্রান্ত করে বিএনপি ও জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করেছিল। সরকার জনগণকে সঙ্গে নিয়ে তাদের কঠোর ভাবে দমন করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা সফল হতে দেওয়া হবে না।’

এসময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপিসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।