কারাগারে 'শিশুবক্তা' রফিকুল ইসলাম

কারাগারে 'শিশুবক্তা' রফিকুল ইসলাম

রফিকুল ইসলাম

'শিশুবক্তা'খ্যাত মাওলানা মো. রফিকুল ইসলামকে গাজীপুর কারাগারে পাঠানো হয়েছে। গাজীপুরে দায়ের করা এক মামলার একমাত্র আসামি হিসেবে তাকে গত মঙ্গলবার রাত ১০টার দিকে নেত্রকোনা জেলার পূর্বধলা থানার লেটিরকান্দা গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছিল র‌্যাব।

রফিকুল ইসলামকে (২৬) নামে বুধবার রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় হয়। র‌্যাব-১-এর নায়েব সুবেদার (ডিএডি) মো. আব্দুল খালেক মামলাটি দায়ের করেন। মামলার একমাত্র আসামি মাওলানা রফিকুল ইসলামকে বৃহস্পতিবার কড়া নিরাপত্তা ব্যবস্থায় গাজীপুর আদালতের মাধ্যমে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়। ।

তার বিরুদ্ধে গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮ ও ৩১ ধারায় দায়েরকৃত মামলায় ‘ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমনাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন; তথ্য উপাত্ত ইলেকট্রনিক্স বিন্যাসে প্রকাশ ও সম্প্রচার করে আইন শৃঙ্খলা অবনতি ঘটনানোর’ অভিযোগ আনা হয়েছে। এসব অপরাধ সংঘটনের আলামত হিসেবে তার কাছ থেকে উদ্ধার দেখানো হয়েছে চারটি মোবাইল ফোন। মামলায় তার বর্তমান ঠিকানা হিসেবে গাজীপুর মহানগরের চান্দনা-জয়দেবপুর রোডের ওয়ারলেস এলাকায় অবস্থিত মারকাজুল নূর আল ইসলামী মাদরাসার কথা উল্লেখ করা হয়েছে। তিনি এই মাদরাসার পরিচালক।