বকেয়া বেতন দাবি করায় শ্রমিকদের লাঠিপেটা করলো পুলিশ

বকেয়া বেতন দাবি করায় শ্রমিকদের লাঠিপেটা করলো পুলিশ

ছবি: সংগৃহিত।

দুই মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে গাজীপুরের শ্রীপুরের ওয়েলটেক্স গ্রুপের আদিব ডায়িং কারখানার শ্রমিকরা।একই সঙ্গে বিক্ষোভ করেছে তারা। এ অবস্থায় শ্রমিকদের মহাসড়ক থেকে সরাতে গেলে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি লেগে যায়। একপর্যায়ে লাঠিপেটা করলে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে পাঁচ শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক পারুল ও রুমা বলেন, আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন দেয়া হয়নি আমাদের। কারখানা কর্তৃপক্ষ একাধিক তারিখ দিয়েও বেতন পরিশোধ করেনি। বেতন না পাওয়ায় বাড়ি ভাড়া ও দোকানের বাকি পরিশোধ করতে পারছি না আমরা। এ অবস্থায় রাস্তায় নামতে বাধ্য হয়েছি। কিন্তু রাস্তায় নেমে বিক্ষোভ করলে আমাদের লাঠিপেটা করে পুলিশ। সেই সঙ্গে আমাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।

এ ব্যাপারে শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতার ব্যবস্থা করা হবে। মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)বলেন, বিক্ষোভসহ মহাসড়ক অবরোধ করেছিল শ্রমিকরা। এতে দীর্ঘ যানজট লেগে যায়। তাদের সরাতে গেলে সংঘর্ষ লাগে। এতে কয়েকজন আহত হয়েছে।