শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে পদ হারালেন ইবির সেই সহকারী প্রক্টর

শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে পদ হারালেন ইবির সেই সহকারী প্রক্টর

শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে পদ হারালেন ইবির সেই সহকারী প্রক্টর

ক্যাম্পাসের গাছ থেকে আম পাড়ায় এক শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে সমালোচিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগ প্রতিবেদন আকারে উপাচার্যের নিকট উপস্থাপন করা হলে তিনি তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

জানা গেছে, গত শুক্রবার সকালে ভুক্তভোগী শিক্ষার্থী তাঁর একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী স্ত্রী ও বাড়িওলার ১০ বছর বয়সী এক মেয়েকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে এসে গাছ থেকে কয়েকটি আম ছিড়েন। এ সময় সেখানে ওই সহকারী প্রক্টর উপস্থিত হলে তাঁর সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে স্ত্রী ও শিশুটির সামনেই ওই শিক্ষার্থীকে আঘাত করে বসেন সহকারী প্রক্টর। এরপর তাঁদের তিনজনকে আবাসিক হলে ঘণ্টা খানেক আটকে রাখেন তিনি।

 এ ঘটনায় সেদিন বিকেলেই শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছনার অভিযোগ তুলে অভিযুক্ত সহকারী প্রক্টরের বিরুদ্ধে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ওই শিক্ষার্থী। পরে অভিযোগ প্রতিবেদন আকারে উপাচার্যের নিকট প্রেরণ করা হলে উপাচার্য অভিযুক্ত সহকারী প্রক্টরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।