ইবির নতুন কোষাধ্যক্ষ ড. আলমগীর হোসেন

ইবির নতুন কোষাধ্যক্ষ ড. আলমগীর হোসেন

অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া

 ইসলামী বিশ্বিবদ্যালয়ে (ইবি) কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। আগামী চার বছরের জন্য তাঁকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ বুধবার মহামান্য রাষ্ট্রপ‌তির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর ১২ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘বিজ্ঞপ্তিটির কপি পেয়েছি। আগামীকাল যোগদান করবো। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, গতবছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে মেয়াদ পূর্ণ করেন আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম তোহা। আট মাস পর পদটিতে নতুন নিয়োগ দেওয়া হলো।