ইবির সিন্ডিকেট সদস্য হলেন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাবেক দুই সভাপতি

ইবির সিন্ডিকেট সদস্য হলেন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাবেক দুই সভাপতি

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু - অধ্যক্ষ আকমল হােসেন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিন্ডিকেটে নতুন সাত সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগপ্রাপ্তদের মধ্যে ইবি প্রেস ক্লাবের সাবেক দুইজন সভাপতিও রয়েছেন। তারা হলেন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু এবং ঢাকার লালমাটিয়া হাউজিং স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আকমল হােসেন।

বুধবার রাষ্ট্রপ‌তি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। আগামী দুই বছর তারা এ দায়িত্ব পালন করবেন।

নিয়োগপ্রাপ্ত অন্য সদস্যরা হলেন পাবনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আনছারুল্লাহ, বাগেরহাটের দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জনাব তুষার কুমার গাইন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিজানুর রহমান, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা তানজীল।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমােদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ সংশােধিত আইন ২০১০ এর ১৯ (১) (ঘ), ১৯ (১) (ঙ), ১৯ (১) (চ), ১৯ (১) (ঝ) এবং ১৯ (২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনয়ন করা হয়েছে। 

সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ার ব্যাপারে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, ‘নিজের বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ায় আমি গর্বিত। আধুনিক প্রযুক্তিনির্ভর বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করার ক্ষেত্রে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।’