মুজিব ম্যুরালে ফুল দিয়ে ইবির নতুন কোষাধ্যক্ষের কার্যক্রম শুরু

মুজিব ম্যুরালে ফুল দিয়ে ইবির নতুন কোষাধ্যক্ষের কার্যক্রম শুরু

ছবি : প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে দাপ্তরিক কার্যক্রম শুরু করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনে কোষাধ্যক্ষের কার্যালয়ে যোগদান পত্রে স্বাক্ষরের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁকে ফুল দিয়ে অভিনন্দন জানান ও কুশল বিনিময় করেন। পরে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, নতুন কোষাধ্যক্ষকে বরণ করে নিতে সকাল থেকেই ক্যাম্পাসে জড়ো হতে থাকেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকতা-কর্মচারীরা। সকাল ১০টায় অধ্যাপক ড. আলমগীর হোসেন ক্যাম্পাসে এলে শিক্ষক-কর্মকতারা তাকে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

এ সময় বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুল আরফিন, অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. আব্দুল মুঈদ, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক রেজওয়ানুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর জাতির পিতার আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত ও নতুন কোষাধ্যক্ষের সাফল্য কামনায় মুনাজাত অনুষ্ঠিত হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন মুনাজাত পরিচালনা করেন।

সাংবাদিকদের সাথে সাক্ষাতকালে ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, ‘সরকার আমার উপর যে দায়িত্ব দিয়েছে আমি নিয়ম নীতি মেনে সামর্র্থ্য অনুযায়ী তা পালনের চেষ্টা করবো। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, দীর্ঘ আট মাস শূণ্য থাকার পর গতকাল বুধবার কোষাধ্যক্ষ পদে নিয়োগ পান অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবে।