ঈশ্বরদীতে হেরোইনসহ যুবলীগ নেতা আটক

ঈশ্বরদীতে হেরোইনসহ যুবলীগ নেতা আটক

ঈশ্বরদীতে হেরোইনসহ যুবলীগ নেতা আটক-

পাবনার ঈশ্বরদীতে হেরোইনসহ সোহেল রানা ওরফে ফেন্সি সোহেল (৪৫) নামের পৌরসভা ৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদককে আটক করা হয়েছে। শনিবার(০৮ মে) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের সদস্যরা ঈশ্বরদী বাজারের জাকির সুপার মার্কেটের নিজ ব্যবসা প্রতিষ্ঠান সিনথিয়া সু দোকান থেকে আটক করা হয়। আটক ফেন্সি রানা সোহেল ঈশ্বরদী পৌর ৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ও শহরের মশুড়িয়া পাড়ার অধিবাসী। এ সময় তার নিকট থেকে ২০ গ্রাম হেরোইনসহ নগদ ১৯ হাজার টাকা উদ্ধার করা হয়।

একাধিক সূত্র জানায়, ফেন্সি সোহেল দলীয় ক্ষমতা ব্যবহার করে ও স্থানীয় প্রভাবশালী কয়েকজন নেতার ছত্রছায়ায় প্রথম দিকে ফেন্সিডিলের ব্যবসা চালিয়ে আসছিলেন। এরপর সে  হেরোইন ব্যবসা করে আর্থিকভাবেও প্রভাবশালী হয়ে উঠেছেন। মাদক ব্যবসাকে লোকচক্ষুর আঁড়াল করতে ঈশ্বরদী বাজারের জাকির সুপার মার্কেটের দ্বিতীয় তলায় বিশাল পরিসরে সিনথিয়া সু দোকান দিয়েছেন। জুতা স্যান্ডেলের ব্যবসার আড়ালেই ফেন্সি সোহেল হেরোইন ব্যবসা চালিয়ে আসছিলেন।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেল ঈশ্বরদীর ইনচার্জ সানোয়ার হোসেন জানান, দীর্ঘদিন ধরে আটক ফেন্সি সোহেল জুতা স্যান্ডেলের ব্যবসার আড়ালে হেরোইনসহ বিভিন্ন ধরণের মাদক দ্রব্যের ব্যবসা চালিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে ঈশ্বরদী বাজারের জাকির সুপার মার্কেটের নিজ ব্যবসা প্রতিষ্ঠান সিনথিয়া সু দোকান অভিযান চালিয়ে প্রথমে দুই গ্রাম  হেরোইনসহ আটক করা হয়। পরে তার বাড়িতে অভিযান চালিয়ে বিশেষ উপায়ে রাখা আরো ১৮ গ্রাম  হেরোইন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য দুই লাখ টাকা। ফেন্সি পেশাদার মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে আরো ৪ টি মাদক মামলা রয়েছে।

এদিকে নিজেকে ঈশ্বরদী পৌরসভা ৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক দাবী করলেও জেলা যুবলীগের আহবায়ক কমিটির আহবায়ক আলী মূর্তজা বিশ^াস সনি দাবী করেন, আমাদের ঈশ্বরদী পৌরসভা কমিটি নেই।

স্থানীয় একটি সূত্র জানায়, ফেন্সি সোহেল গত কয়েক বছর ধরে যুবলীগের পরিচয়ে মাদক ব্যবসা করে কোটি টাকার মালিক বনে গেছেন। তিনি বাজারে নিজস্ব দোকানের নামে সেখানে বসে মাদক ব্যবসা পরিচালনা করতেন বলেও অভিযোগ তার বিরুদ্ধে। ফেন্স সোহেলের অত্যচারে ঈশ^রদী পৌর এলাকার লোকজন অতিষ্ঠ থাকতেন। তার দাপটের কারনে কেউ মুখ খোলার সাহস পেত না বলেও অভিযোগ রয়েছে।