শিমুলিয়া ঘাটে শৃঙ্খলা নিশ্চিত করতে বিজিবি মোতায়েন

শিমুলিয়া ঘাটে শৃঙ্খলা নিশ্চিত করতে বিজিবি মোতায়েন

শিমুলিয়া ঘাটে শৃঙ্খলা নিশ্চিত করতে বিজিবি মোতায়েন-

মুন্সীগঞ্জের শিমুলিয়ায় সপ্তম দিনের মতো ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে, তবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে ফেরিতে যাত্রী উঠানামার শৃঙ্খলা ফেরাতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, হাজার হাজার যাত্রী রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে দক্ষিণ বঙ্গে যাওয়ার জন্য শিমুলিয়া আসছে। তবে পর্যাপ্ত ফেরি না থাকার কারণে যাত্রীরা দুর্ভোগে পড়ছে। ফেরি আসতেই হুমড়ি খেয়ে পড়ছে যাত্রী সাধারণ। যানবাহনও ফেরি থেকে নামার সুযোগ পাচ্ছে না। তাই বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে ফেরিতে যাত্রী উঠানামার শৃঙ্খলা ফেরাতে বিজিবি মোতায়েন করা হয়েছে। পুলিশ ও বিজিবি যৌথভাবে এই ঘাটের সংযোগ সড়ক ফাঁকা রাখার চেষ্টা করছে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বহরে ১৬ ফেরির মধ্যে এখস সচল রয়েছে ১৪ ফেরি। যা যাত্রী পার করেই কুলিয়ে উঠতে পারছে না। তাই যানবহান খুব একটা পার করতে পারছে না।

ফেরিগুলো সাধারণত যানবাহন পারাপার করে কিন্তু এখন তা দেখে বোঝার উপায় নেই কারণ ফেরি যাত্রীতে ভরপুর।

এদিকে ভেঙ্গে ভেঙ্গে বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেটেই যাত্রীরা ঘাটে আসছে। বিড়ম্বনা এবং কয়েক গুণ বেশী ভাড়া দিয়েও নাড়ির টানে ছুটছেন তারা। কোনো বাঁধাই মানছেন না তারা।

সরেজমিনে আরো দেখা যায়, করোনার স্বাস্থ্য বিধির কোনো বালাই নেই ঘাটে। গায়ের সাথে গা লাগিয়ে ঘরমুখো সবাই। অনেকে মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না।

বিআইডব্লিউটিসির এজিএস মো: সফিকুর রহমান বলছেন, তাদের ফেরি বাড়ানোর মতো অবস্থা নেই। দুটি ফেরি বিকল, মেরামতের চেষ্টা চলছে।

পুলিশ বলছে তারা ঘাটের শৃঙ্খলা ফেরানোর চেষ্টা করছেন। তবে মানুষের অস্বাভাবিক ঢলের কারণে কঠিন হয়ে পড়ছে কাজটি।
সূত্র : ইউএনবি