ভারত থেকে আসা ঝিনাইদহে আটককৃত ২৭ জনের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত

ভারত থেকে আসা ঝিনাইদহে আটককৃত ২৭ জনের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত

পাবনা প্রতিনিধি

পাবনা প্রতিনিধি : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা ২৭ জনের মধ্যে তিনজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। তাদের তিনজনকে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। ঝিনাইদহের সিভিল সার্জন ডাক্তার সেলিনা বেগম শনিবার (১৫ মে ) সকালে এ তথ্য নিশ্চিত করেন।

শুক্রবার (১৪ মে) সকালে জেলা শহর থেকে ঢাকা রোডে আজাদ রেস্টহাউজের একটি আবাসিক হোটেল থেকে বিশেষ অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নেয়া হয় তাদের। এরপর সেখানে বিশেষ নিরাপত্তায় আলাদা কক্ষে রাখা হয় হয়েছে বলে সিএস জানান।

বিজিবি সূত্র জানায়, গত ১০ মে ভোরের দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাটিলা বিওপির বিজিবি সদস্যরা ১৭ জন এবং একই উপজেলার সামন্তা বিওপির বিজিবি সদস্যরা বাঁশবাড়িয়া গ্রাম থেকে ১০ জন নারী-পুরুষকে অবৈধ পথে ভারত থেকে দেশে প্রবেশের অভিযোগে আটক করা হয়।

আটককৃত খুলনা, যশোর, বাগেরহাট, নরসিংদী, নাটোরসহ  বিভিন্ন জেলার বাসিন্দা বলে পরিচয় দিয়েছেন তারা। জীবিকার সন্ধানে ভারতের বিভিন্ন রাজ্যে অবস্থান করছিলেন বলে বিজিবির কাছে তারা দাবি করেছেন।

বৃহস্পতিবার কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে ওইসব ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল ঝিনাইদহ জেলা স্বাস্থ্য বিভাগের কাছে পাঠানো হয়। ২৭ জনের নমুনার মধ্যে তিনজনের নমুনায় করোনা পজেটিভ পাওয়া যায়।

এ বিষয়ে ঝিনাইদহের সিভিল সার্জন ডাক্তার সেলিনা বেগম শনিবার সকাল সাড়ে ১০টার দিকে  জানান, পরিস্থিতি বিবেচনায় শনাক্ত তিনজনকে জেলা সদর হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের কঠোর ব্যবস্থায় রাখা হয়েছে। ওইসব ব্যক্তির কাছাকাছি কাওকে ভিড়তে দেয়া হচ্ছে না। ভ্যারিয়েন্ট শনাক্তের পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। সিভিল সার্জন আরও জানিয়েছেন, ইতোমধ্যে অবৈধ পথে ভারত থেকে দেশে আসা আটক ২৭ ব্যক্তির সংস্পর্শে আসা বিজিবি ও পুলিশ সদস্যদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

এদিকে ভারত থেকে আসা ব্যক্তিদের ভ্যারিয়েন্ট শনাক্তের খবর প্রকাশের পর ঝিনাইদহে আতংক ছড়িয়ে পড়েছে।