কুবিতে কাল থেকে শুরু চূড়ান্ত পরীক্ষা, চলবে পরিবহন

কুবিতে কাল থেকে শুরু চূড়ান্ত পরীক্ষা, চলবে পরিবহন

কুবিতে কাল থেকে শুরু চূড়ান্ত পরীক্ষা, চলবে পরিবহন

যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামীকাল রবিবার থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা নিতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পরীক্ষার্থীদের জন্য চলবে পরিবহণ। এছাড়া পরীক্ষার হল জীবাণুমুক্তকরণ ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কমিটি।

করোনাকালীন সময়ে চূড়ান্ত পরীক্ষা নিতে গঠিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পরীক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ বলেন, "আগামীকাল সকালেই পরীক্ষার হলগুলো জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করা হবে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। যেহেতু ৪টি ভবন তাই ৪ জন ডিনকে নিয়ে আমরা গত বৃহস্পতিবারেই পরীক্ষার রুটিন ফাইনাল করেছি।

পরিবহণ পুলের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আগামীকাল থেকে শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্য বাস চলবে। পরীক্ষার শিডিউল অনুযায়ী শহর থেকে ক্যাম্পাসে ও ক্যাম্পাস থেকে শহরে বাস চলাচল করবে।এছাড়া আগামীকাল থেকে সীমিত পরিসরে দাপ্তরিক কার্যক্রম শুরু করবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের জানান, সকাল সাড়ে নয়টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চলবে। এছাড়া পরীক্ষার্থীদের তিনি যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানান।

প্রসঙ্গত, দেশে করোনা মহামারীর প্রকোপ ২য় ধাপে বৃদ্ধি পাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সাথে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় কুবি প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

 এর আগে, গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়। পরে ২০ ডিসেম্বর থেকে পরীক্ষা নেয়া শুরু করা পর করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বন্ধ করে দেয়া হয়। এ সময় ৩২ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।