রাজশাহীতে শিশু ধর্ষণ ও হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রাজশাহীতে শিশু ধর্ষণ ও হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রাজশাহীতে শিশু ধর্ষণ ও হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত-

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় পুলিশের সাথে সুমাইয়া খাতুন (১১) নামে এক শিশুকে ধর্ষণের পর হত্যার মামলার অজ্ঞাত আসামি কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এ সময় তার কাছ থেকে শিশুটির বাড়ি থেকে চুরি হওয়া একটি মোবাইল ফোন উদ্ধারের দাবি করে পুলিশ। নিহত যুবকের শামীম (২১) উপজেলার বাউটিয়া গ্রামের শফিকের ছেলে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলমের ভাষ্য, বৃহস্পতিবার রাতে পুলিশ ললিতনগর এলাকায় টহলে ছিল। এসময় কয়েকজন দুষ্কৃতকারী পুলিশের উপর হামলা চালালে পুলিশ গুলি চালায়। এতে একজন গুলিবিদ্ধ হয়। তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।  শুক্রবার সকালে পুলিশ তার পরিচয় নিশ্চিত হয়।

গত শনিবার গভীর রাতে ললিতনগরে শিশুটিক ধর্ষণের পর হত্যা করা হয়। নিহত শিশু ওই গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে। সে চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল। রাত সাড়ে ১১টা পর্যন্ত শিশুটি বাড়িতে টিভি দেখে। এরপর একাই ঘুমাতে যায়। রবিবার সকালে ঘুম থেকে উঠে তার বাবা-মা মেয়েকে খুঁজে পাচ্ছিলেন না। খোঁজাখুজির একপর্যায়ে তারা বাড়ির পাশের একটি খড়ের পালার নিচে শিশুটির লাশ দেখতে পান।

ইফতেখায়ের আলম বলেন, পুলিশ ঘটনার পর থেকে এ হত্যাকাণ্ডে জড়িতদের সন্ধানে ছিল। শামীম ওই মামলার অজ্ঞাত আসামি ছিলেন। মোবাইল ফোনটি উদ্ধারের পর তারা নিশ্চিত হয়েছেন শিশুটিকে ধর্ষণ ও হত্যার সাতে শামীম জড়িত। -ইউএনবি