মগবাজার বিস্ফোরণ: বার্ন ইউনিটে মৃত্যুর সন্ধিক্ষনে ৩ জন

মগবাজার বিস্ফোরণ: বার্ন  ইউনিটে মৃত্যুর সন্ধিক্ষনে ৩ জন

মগবাজার বিস্ফোরণ: বার্ন ইউনিটে মৃত্যুর সন্ধিক্ষনে ৩ জন-

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বার্ন ইউনিটে ভর্তি  আশঙ্কাজনক৩ জনের অবস্থার অবনতি হয়েছে। রোববার রাতে দুর্ঘটনার পর যে ১৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক ছিল। সেদিন রাতেই ৫ জনের মধ্যে ৩ জনের শরীর ৯০ ভাগ  ‍পুড়ে গেছে বলে জানিয়েছিলেন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা: সামন্ত লাল সেন। বর্তমানে তাদের এখন রাখা হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

মঙ্গলবার (২৯ জুন) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল সাংবাদিকদের জানিয়েছেন, আশঙ্কাজনক তিন জনের অবস্থার অবনতি হয়েছে।

তিনি বলেন, ‘৫ জনের মধ্যে তিনজন আইসিইউতে ভর্তি আছেন। এই তিনজন এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। ‘তিনজনের শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। এককথায় শরীরের প্রায় সব জায়গায়ই পুড়ে গেছে। বাকি দুইজন মোটামুটি স্ট্যাবল (স্থিতিশীল) আছেন।’

মগবাজার ওয়্যারলেস এলাকার আড়ংয়ের শোরুম ও রাশমনো হাসপাতালের উল্টো দিকের মূল সড়ক লাগোয়া একটি ভবনে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিস্ফোরণ ঘটে। এতে আগুনের ঝলকানি দেখা গেলেও তা অগ্নিকাণ্ডে রূপ নেয়নি। এ ঘটনায় এখন পর্যন্ত ১১ মাসের শিশু ও তার মাসহ মোট ছয়জনের মৃত্যু হয়েছে।

ভবনটিতে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ঠিক কী কারণে এ বিস্ফোরণ তা পরিষ্কারভাবে জানা যায়নি। প্রকৃত কারণ জানতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গঠন করা হয়েছে চার সদস্যের কমিটি।

এ ছাড়া পুলিশ সদর দফতর সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে পুলিশের এই কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।