আশুলিয়ায় চাঁদা না পেয়ে কেয়ারটেকারের উপর হামলা

আশুলিয়ায় চাঁদা না পেয়ে কেয়ারটেকারের উপর হামলা

আশুলিয়ায় চাঁদা না পেয়ে কেয়ারটেকারের উপর হামলা-

সাভার প্রতিনিধি: আশুলিয়ায় একটি নির্মাণাধীন বাড়ি থেকে চাঁদা না পেয়ে মো.আবুল হোসেন সরকার (৪৮) নামে এক কেয়ারটেকারের উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে আশুলিয়ার তাজপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

এ বিষয়ে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী নিজেই। এই অভিযোগপত্রে মো. জয়নাল আবেদীন (৫০) তার ছেলে নয়ন মিয়া (২৪) এর নাম উল্লেখ করা হয়। 

অভিযোগপত্রে উল্লেখ করা হয়,  বাড়ি নির্মাণের শুরু থেকেই অভিযুক্ত পিতা পুত্রকে অনেকবার চাঁদা দিতে হয়েছে বাড়ির মালিক মো. রানাকে। অন্যথায় বাড়ি নির্মাণ কাজ বন্ধ রাখতে হয়। গত মঙ্গলবার ইট নামানোর সময় আবার টাকা দাবি করে তারা। এবার টাকা না দেওয়ায় নির্মাণাধীন বাড়ির কেয়ারটেকারের উপর হামলা করে জয়নাল আবেদীন ও নয়ন মিয়া। ফোনে বাড়ির মালিকের স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তারা।

এ হামলায় মারাত্মকভাবে আহত হয় কেয়ারটেকার আবুল হোসেন সরকার। 

এ বিষয়ে আহত আবুল হোসেন সরকার বলেন, মিরপুরের বাসিন্দা মোহাম্মদ রানা ৭ শতাংশের একটি জমি ক্রয় করে এবং বাড়ি নির্মাণের প্রস্তুতি নেয়। কেয়ারটেকার হিসেবে এ বাড়ি নির্মাণ ও দেখাশোনার দায়িত্বে নিয়োজিত আছি। স্থানীয় মাতব্বর জয়নাল আবেদীন ও তার সহযোগীরা ভয়-ভীতি দেখিয়ে কয়েক দফায় আমার বাড়ির মালিক রানার কাছে প্রায় আড়াই লক্ষ টাকা চাঁদা নেয়। এখন বাড়ির কাজ শেষ। শুধু শেষের দিকে বারান্দার জন্য এক গাড়ি ইট আনা হয়।   ইট গুলি নামাতে হলে নতুন করে আরও চাঁদা দাবি করে বসে। কেন চাঁদা দাবি দিতে হবে কারন জিজ্ঞেস করা মাত্রই জয়নাল আবেদীন ও তার বাহিনীর লোকজন এসএস পাইপ ও দেশীয় অস্ত্র দিয়ে আমার উপর হামলা করে। আমি অজ্ঞান হয়ে গেলে আহত অবস্থায় স্থানীয়রা আমাকে হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) সুব্রত রায় বলেন, মারধরের ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।