যশোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

যশোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

যশোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

যশোরে কঠোর বিধি নিষেধ,লকডাউনের ৪র্থ দিনেও কঠোর অবস্থানে প্রশাসন । জেলায় ৬০টি প্রবেশদ্বারে চেক পোস্ট বসিয়ে বিনা প্রয়োজনে  বের হওয়ায় রিক্সাচালক ও পথচারীদেরকে আটক করেছে পুলিশ। এছাড়া যশোর শহর ও বিভিন্ন  উপজেলায় দোকান খুলে রাখা,মাস্ক ব্যবহার না করায় ৮৭ টি মামলা ও ৭৬ হাজার ৮শ টাকা জরিমানা করছে ভ্রাম্যমান আদালত।

  নির্বাহী ম্যাজিস্টেট নাদির হোসেন শামীম জানান, যারা বিনা প্রয়োজনে বের হচ্ছে এমন সবাইকে আইনের আওতায় বিভিন্ন ধারায় জরিমানা ও শাস্তি দেওয়া হচ্ছে। মানুষকে জরিমানা করা মুল উদ্দেশ্য না । মুলত মানুষকে সচেতন করার জন্য ও করোনা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য জরিমানা ও শাস্তি দেয়া হচ্ছে। কিন্তু এক কিছুর পরেও যশোরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছেনা।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ আরিফ আহমেদ জানান,গত ২৪ ঘন্টায় হাসপাতালে করোনা ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ১৭ জন। এদের মধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১০ জন। করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ১২১ জন,উপসর্গ নিয়ে ভর্তি আছে ৯৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায়  ২৪২ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৭৫ জন।

এদিকে জেলায় করোনা রোগী বেড়ে যাওয়ায় গতকাল বিকালে করোনা প্রতিরোধ কমিটির সভায় যশোরের জনতা হাসপাতালে ৩০ টি ,ইবনেসিনা হাসপাতালে ২০ টি ,নোভা মেডিকেল সেন্টারে ১৫ টি,জেনেসিস হাসপাতালে ১৫ টি,আধুনিক ও কুইন্স হাসপাতালে ২০ টি সহ মোট ১০০টি বেড করোনা রোগীদের জন্য ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।