পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

সেমি-ফাইনালে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো নেইমারের ব্রাজিল।

কোপা আমেরিকার এবারের আসরের প্রথম সেমি-ফাইনালে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো নেইমারের ব্রাজিল।

রিও ডি জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার (০৬ জুলাই) ভোরে সেমি-ফাইনালে ১-০ গোলে জিতেছে সেলেসাওরা।

খেলার শুরু থেকে আক্রমণ করতে থাকে ব্রাজিল। ৮ মিনিটে প্রথম গোল প্রায় পেয়েই গিয়েছিলো নেইমাররা। পাকুয়েতার ফার্স্ট টাচে অন টার্গেটে বল রাখতে পারেননি নেইমার জুনিয়র।

১৩ মিনিটে সেট পিস থেকে ভয় ধরে গিয়েছিলো পেরু শিবিরে। ক্যাসিমিরোর শট প্রথম ধাপে ধরতে না পারলেও পরে দলকে নিজেই বাঁচিয়ে দেন গ্যালাসি। তবে এখানেই থেমে থাকেনি ব্রাজিল, আক্রমণের পসরা সাজায় নেইমার-রিচার্লিসনরা। কিন্তু ১৮ থেকে ২০ মিনিটে দুইবারই হলুদ শিবিরকে গোলবঞ্চিত করেন পেরুর গোলরক্ষক।

৩৪ মিনিটে নেইমার বল নিয়ে ডুকে যায় পেরুর ডি বক্সে । পাস দেয় সথীত্ত্ব পাকুয়েতাকে । পাকুয়েতার আলতো শটে বল খোজে নেউ পেরু জালে। পেকয়েতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে দুই পরিবর্তনে ভিন্ন মুডে পেরু। আক্রমণে উঠে পরিকল্পিতভাবে।  তবে আক্রামণ করে কোন লাভ হয়নি । কেননা ব্রাজিল তখন নিজের ঘর সামলাতে ব্যাস্ত ছিল ।   পেরু কয়েকটি শট করেছি কিন্তু  ব্রাজিরে গোলকিপার এডারসন যেন প্রাচির হয়ে দাড়িয়ে

দ্বিতীয়ার্ধ্বে গোল বাঁচানোতেই বেশি সময় কাটে তিতে শিষ্যদের। মাঠ গুছিয়ে তেমন কোন আক্রমণই করতে পারেননি নেইমার-ক্যাসিমিরোরা।

শেষমেষ পাকায়েতার দেওয়া ঐ এক গোলে জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।