অশ্রুসিক্ত নেইমারকে মেসির সান্ত্বনা

অশ্রুসিক্ত নেইমারকে মেসির সান্ত্বনা

অশ্রুসিক্ত নেইমারকে মেসির সান্ত্বনা- সংগৃহীত ছবি

একজনের স্বপ্নপূরণের উল্লাস। আনন্দের অশ্রু। অন্যজনের চোখেমুখে রাজ্যের হতাশা। না পাওয়ার হতাশা। দুজনই দুই দলের সেরা খেলোয়াড়। একজন আর্জেন্টিনার লিওনেল মেসি। আরেকজন ব্রাজিলের নেইমার। কোপা আমেরিকার ফাইনালে শেষ পর্যন্ত জয় হয়েছে মেসিরই।

খেলা শেষে মেসি যখন ট্রফি হাতে নেওয়ার অপেক্ষায় উল্লাসে ব্যস্ত, তখন অঝোরে কাঁদছেন নেইমার। কোপা আমেরিকার ট্রফি জিততে না পারার কান্না। ২৮ বছরের অপেক্ষা ঘুচিয়ে এই ট্রফিটা হয়তো বিধাতা তার নামেই লিখে রেখেছিলেন।

কিন্তু প্রতিপক্ষ একজনকে তো হারতেই হবে। আর সেটাই মেনে নিতে হয়েছে ব্রাজিলের নেইমারকে। হলো না আন্তর্জাতিক ট্রফি জেতা। হতাশার গল্প দিয়েই শেষ হলো আসর। ২০১৪ সালের বিশ্বকাপে তাকে পড়তে হয়েছিল ভয়ংকর ইনজুরিতে। এরপর চলে যান মাঠের বাইরে। এরপর খেলা হয়নি দীর্ঘদিন।

২০১৯ সালে ব্রাজিলের কোপা জয়ের সময় ছিলেন না দলে। তবে সুযোগ ছিল চলতি আসরে। হয়তো লিখতে পারতেন একটা সফলতার গল্প। কিন্তু হলো না। তাই ম্যাচ শেষে কান্নাই সঙ্গী হলো নেইমারের।

প্রতিপক্ষের বন্ধুকে কান্নারত অবস্থায় দেখে সান্ত্বনা দিতে এগিয়ে এলেন মেসি। জড়িয়ে ধরলেন। না পাওয়ার আক্ষেপের কষ্ট তো মেসিরও দীর্ঘদিনের। হয়তো বুকে জড়িয়ে সেটাই মনে করাতে চাইলেন। হয়তো কানে কানে বললেন, এটাই শেষ নয় সুযোগ আসবে আবার।