রাজস্থানে বজ্রাঘাতে ২০ জনের মৃত্যু

রাজস্থানে বজ্রাঘাতে ২০ জনের মৃত্যু

প্রতীকী ছবি

মর্মান্তিক ঘটনার সাক্ষী রাজস্থান ও মধ্যপ্রদেশ। বজ্রাঘাতে প্রাণহানি হয়েছে মোট ২০ জনের। নিহতদের পরিবারের প্রতি টুইটে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । রাজস্থানে নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

দিনকয়েক ধরেই রাজস্থানের আবহাওয়া ভাল নয়। রোদের দেখা বিশেষ পাওয়া যাচ্ছে না। বেশিরভাগ সময়ই আকাশের মুখভার। কালো মেঘের আনাগোনায় বৃষ্টিও প্রায় লেগেই রয়েছে। রবিবার রাজস্থানের জয়পুরের আমের ওয়াচ টাওয়ার গিয়েছিলেন বেশ কয়েকজন। ঠিক সেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। মুহূর্তেই প্রকৃতি রুদ্ররূপ ধারণ করে। ৪০ মিনিটের মধ্যে প্রবল শব্দে দু’টি বাজ পড়ে। তাতেই ওই ওয়াচ টাওয়ারে থাকা ১১ জনের মৃত্যু হয়। এছাড়া কোটা এলাকায় ৪ জন শিশুর মৃত্যু হয়েছে। ঢোলপুরের বাদিতে বজ্রাঘাতে প্রাণহানি হয়েছে তিনজনের। জখম হয়েছেন অন্তত ১৭ জন। তাঁরা প্রত্যেকেই জয়পুরের হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে নিহতদের পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট উপ মুখ্যমন্ত্রী শচীন পাইলট এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। নিহতদের পরিবার পিছু মোট ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। তবে শুধুমাত্র রাজস্থানই নয়। মধ্যপ্রদেশে বজ্রাঘাতে প্রাণহানি হয়েছে ৭ জনের। তার মধ্যে দু’জন শেওপুর, দু’জন গোয়ালিয়র, একজন করে শিবপুরি, অনুপপুর, বেতুলের বাসিন্দাও বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন।

সূত্র:সংবাদ প্রতিদিন