ভারতে ২৪ আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে

ভারতে ২৪ আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে

ভারতে ২৪ আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে

ভারতে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে আরো ৪১৬ জনের মৃত্যু হয়েছে । একই সময় আক্রান্ত হয়েছে আরও ৩৯ হাজার ৩৬১ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৩৫ হাজার ৯৬৮ জন।

সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্যমন্ত্রকের এক পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে অ্য়াকটিভ করোনা রোগীর সংখ্য়া সামান্য বেড়েছে। এই মুহূর্তে তা ৪ লক্ষ ১১ হাজারের বেশি। রবিবারও যা ছিল ৪ লক্ষ ৮ হাজারের কাছাকাছি। আর দেশে এখনও পর্যন্ত করোনার আক্রান্ত ৪ লক্ষ ২০ হাজার ৯৬৭।  সুস্থতার হার অবশ্য অনেকটাই বেশি। করোনার কবলমুক্ত হয়েছেন দেশের ৩ কোটি ৫ লক্ষ ৭৯ হাজার ১০৬ জন। 

করোনার আসন্ন তৃতীয় ঢেউ সামলাতে টিকাকরণে (আরও জোর দেওয়ার দাবি উঠেছে স্বাস্থ্য়মহলের তরফে। টিকাকরণ সম্পূর্ণ হলেই এবারের যুদ্ধ জয় সম্ভব, এমনই মনে করছেন তাঁরা। ইতিমধ্য়ে করোনা টিকা পেয়েছেন ভারতের ৪৩ কোটি ৫১ লক্ষ ৯৬ হাজার ১ জন। অর্থাৎ সাড়ে ৪৩ কোটিরও বেশি। এই হার খানিকটা আশাব্য়ঞ্জক বলে মত স্বাস্থ্যমহলের। তবে ডিসেম্বরের মধ্যে ভারতবাসীর টিকাকরণ সম্পূর্ণ হয়ে যাবে, এই প্রতিশ্রুতি দিয়েও তা থেকে কার্যত পিছিয়ে আসতে বাধ্য হচ্ছে কেন্দ্র। কারণ একটাই, টিকার সংকট, সরবরাহে সমস্যা। যার জেরে অনেক জায়গায় মাঝেমধ্যেই টিকা দেওয়ার কাজ বন্ধ থাকছে। এসবের মাঝেই দিল্লিতে আজ থেকে ১০০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চালু হয়ে গেল।  তবে অতিরিক্ত সংক্রমণ-প্রবণ রাজ্যগুলিতে লকডাউন, নাইট কারফিউ জারি-সহ একাধিক উপায়ে সংক্রমণ রোখার চেষ্টা চলছে।

 সূত্র: সংবাদ প্রতিদিন