করোনায় ইবি অধ্যাপকের মৃত্যু

করোনায়  ইবি অধ্যাপকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. আকরাম হোসাইন মজুমদার

ইবি প্রতিনিধি :করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. আকরাম হোসাইন মজুমদার ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার (২৬ জুলাই) দিবাগত রাত পৌনে একটার দিকে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি ক্যাম্পাসস্থ বাসায় সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে প্রথমে নিজ বাসায় চিকিৎসা নেন। পরে সপরিবারে ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে পরিবারের বাকি সদস্যরা সুস্থ হলেও তার অবস্থা অবনতি হওয়ায় প্রথমে আইসিইউতে এবং পরে গত ২৫ জুলাই লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর।

আজ মঙ্গলবার জানাজা শেষে নিজ জেলা কুমিল্লার চৌদ্দগ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৯৮৮-৮৯ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার সহধর্মিণী ড. মাকসুদা আক্তার মুনিয়া একই বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

কর্মজীবনে ড. আকরাম হোসাইন মজুমদার আইন বিভাগের সভাপতি, আইন অনুষদের ডিন ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে সহকর্মী ও শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের দু'জন অধ্যাপক, একজন করে কর্মকর্তা, শিক্ষার্থী, ড্রাইভার ও কয়েকজন সাবেক শিক্ষার্থীর মৃত্যু হয়।